মহেশপুরে দোস্ত এইডের উদ্যোগে বৃক্ষরোপণ

0

শহিদুল ইসলাম,মহেশপুর ঝিনাইদহ থেকেঃ-দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির উদ্যোগে ও শিকড় সমাজ কল্যাণ সংস্থার সহযোগিতায় মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে ঝিনাইদহের মহেশপুরে বৃক্ষরোপণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

দোস্ত এইডের এক্সিকিউটিভ মেম্বার ও শিকড় সমাজ কল্যাণ সংস্থার এমডি সাব্বির সামি মুহিতের সভাপতিত্বে বৃহস্পতিবার (১০জুন) বিকেলে অনুষ্ঠিত এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশপুর পৌরসভার প্যানেল মেয়র বাবু শ্যামাপদ হালদার।

এ সময় পৌরভবন প্রাঙ্গণ ও আশেপাশের এলাকায় ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষরোপণ করা হয়। বৃক্ষরোপণ কালে প্যানেল মেয়র বাবু শ্যামাপদ হালদার বলেন, ‘পরিবেশ রক্ষায় বর্তমান সরকার বিভিন্ন ধরণের কর্মসূচি হাতে নিয়েছে। এই কর্মসূচি সফল করতে দোস্ত এইডের এই উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করবে। এ সময় দোস্ত এইডের অন্যান্য কার্যক্রমকেও সাধুবাদ জানান তিনি।

দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির এক্সিকিউটিভ মেম্বার সাব্বির সামি মুহিত বলেন, এই কর্মসূচির মাধ্যমে ঝিনাইদহ জেলায় দোস্ত এইডের কার্যক্রমের সূচনা হল। এ সময় তিনি সংস্থার অন্যান্য বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড দ্রুত ঝিনাইদহ জেলায় শুরুর বিষয়ে আশ্বাস দেন।

এ বৃক্ষরোপণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শিকড়ের যুগ্ম সম্পাদক টিভি সাংবাদিক মিথুন মাহমুদ, শিকড়ের কোষাধ্যক্ষ হোসাইন আহম্মেদ, নির্বাহী সদস্য কাজল হোসেন, সাংবাদিক আব্দুর রহিম, চাষী রমজান, সাদিয়া ইসলাম, ঐশ্বর্য সাহা, রমজান আলী, নিলয়, রিপন হোসেন, মেহেদীসহ দোস্ত এইড ও শিকড়ের স্বেচ্ছাসেবকরা।