গুরুদাসপুরে লিচু চাষী ও ব্যবসায়ীদের সাথে পুলিশ সুপারের মতবিনিময়

0

গুরুদাসপুর (নাটোর) সংবাদদাতা : নাটোরের গুরুদাসপুরে লিচুর রাজ্যে লিচু পাকতে শুরু করেছে। ২১ মে থেকে আনুষ্ঠানিকভাবে এই লিচু বেচাকেনা শুরু হবে। তাই লিচুর নিরাপদ উৎপাদন, আহরণ ও সুষ্ঠু বাজারজাতকরণের লক্ষ্যে চাষী ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য দেন পুলিশ সুপার লিটন কুমার সাহা।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার নাজিরপুর ইউনিয়নের বেড়গঙ্গারামপুরে থানা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ওসি মো. মোজাহারুল ইসলাম। এসময় গুরুদাসপুর ও সিংড়া সার্কেলের এএসপি জামিল আকতারসহ লিচু চাষী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, এই করোনা দুর্যোগে এলাকার উৎপাদিত লিচু ঢাকাসহ ৬৩ জেলার কোথাও যেতে কোনো চাঁদা দিতে হবেনা। লিচু ব্যবসায়ীদের ওপর কেউ হস্তক্ষেপ করলে কঠোরভাবে দমন করা হবে। গাড়ী লোড আনলোড করতে লোকবল সংগ্রহ করা এবং প্রয়োজনে ট্রাকের সাথে পুলিশি নিরাপত্তা দেওয়া হবে বলেও জানান তিনি।

লিচু আড়তদার মালিক সমিতির সভাপতি সাখাওয়াত মোল্লা ও সম্পাদক সাইফুল ইসলাম বলেন, গুরুদাসপুর উপজেলায় ২ হাজার বাগানে এবছর ৪৫০ হেক্টর জমিতে লিচুর বাম্পার ফলন হয়েছে। পাশর্^বর্তী বড়াইগ্রাম ও সিংড়া উপজেলার চাষ করা প্রায় ২শ’ হেক্টর জমির লিচুও নাজিরপুরের এই আড়তের মাধ্যমে বেচাকেনা হবে। ন্যায্য দাম পেলে ১শ’ কোটি টাকার লিচু বিক্রি হবে জানা গেছে।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here