চৌগাছা করোনা আতঙ্কে ভোগ্যপণ্যের দাম বৃদ্ধি: দুই ব্যব্সায়ীকে জরিমানা

0

 

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় করোনা আতঙ্কে ভোগ্য পণ্যের দাম বৃদ্ধি করায় ২ কাচামাল ব্যাসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম শুক্রবার দুপুরে ১২ টায় চৌগাছা কাঁচামাল বাজের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তিনি ২ জন ব্যবসায়ীকে ২ হাজার টাকা করে জরিমানা করেন। নিত্য পণ্যের দাম অস্বাভাবিক বেড়ে যাওয়ায় দিশেহারা হয়ে ওঠে সাধারণ মানুষ।

শুক্রবার সকাল থেকে চৌগাছা কাচা বাজারে আগুন লেগে যায়। কাঁচামালে কেজি প্রতি ২ গুণ থেকে ৩ গুন মূল্য বৃদ্ধি পাওয়ায় উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে সাধারণ মানুষের মাঝে স্বস্থি ফিরে এসেছে। সকাল থেকেই আলু, পেয়াজ, রসুনসহ সকল পণ্যের দাম বাড়াতে থাকে কাচা বাজার ব্যবসায়ীরা। ঘটনাটি শোনার সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি নারায়ণ চন্দ্র পাল। এ সময় তিনি চৌগাছার হাট-বাজারে গিয়ে ২ জন কাচামাল ব্যবসায়ীকে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির জন্য ২’ হাজার টাকা করে জরিমানা করেন। একই সাথে দোকানে দ্রব্যমূল্য তালিকা টাঙানোর জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেন।

সরজমিনে দেখা যায়, চৌগাছা পৌর সদরের হাইস্কুল মাঠে, উপজেলা রোড, মাছ বাজারসহ হাটচান্নি গুলোতে গত দিনের থেকে আজ কাঁচামালের দাম দুই গুণ থেকে তিন গুণ বেড়েছে। আলু ১২ টাকা থেকে ২০ টাকা, পেয়াজ ২৫ টাকা থেকে ৮০ টাকা, রসুন ৩০ টাকা থেকে ১২০ টাকা, কাচাঝাল ৪০ টাকা থেকে ১২০ টাকা, ঢ্যাড়স ৪০ টাকা থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ঘটনাটি শোনার সাথে উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনার সাথে সাথে বাজার নিয়ন্ত্রণে আসে। উপজেলা প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ জনগণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here