জীবননগর পৌর নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের প্রচার-প্রচারনায় ভোট আমেজ

0

চাষী রমজান, জীবননগর : জীবননগর পৌর নির্বাচনে মনোনয়ন দাখিলের পর সম্ভাব্য প্রার্থীদের প্রচার-প্রচারনায় গোটা পৌর এলাকায় ভোট উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। কে হচ্ছেন পৌর পিতা আর কারা হচ্ছেন ওয়ার্ড পর্যায়ের জনপ্রতিনিধি এই আলোচনা সর্বত্র। প্রার্থীদের কর্মি সমর্থকরা তাদের পছন্দের প্রার্থীকে জেতাতে এরই মধ্যে নির্বাচনী মাঠে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন। সাধারণ ভোটাররা তাকিয়ে রয়েছেন মনোনয়ন পত্র তুলে নেয়া শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে। তারা মনোনয়ন প্রত্যাহারের পর বুঝে-শুনে প্রার্থীর জোগ্যতা বিবেচনায় এনে সিদ্ধান্ত নেবেন বলে জানান।

জীবননগর পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতিকের রফিকুল ইসলাম, বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতিকের শাহাজান কবির, আওয়ামীলীগের বিদ্রোহী(স্বতন্ত্র) বর্তমান মেয়র জাহাঙ্গীর আলম ও বাংলাদেশ ইসলামী আন্দোলনের মোঃ খোকন মিয়া নির্বাচনী মাঠে রয়েছেন। এছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে তিনটি ওয়ার্ডে ৯জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডে ৪০জন প্রার্থী নির্বাচনী প্রচার-প্রচারনা চালাচ্ছেন।

নির্বাচন অফিস জানায়, জীবননগর পৌর সভায় মোট ভোটার ২০হাজার ৮’শ২৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০হাজার ১’শ ৩৩জন ও নারী ভোটার ১০হাজার ৬’শ ৯৪জন। ৯টি ওয়ার্ডে ১০টি ভোট কেন্দ্রের ৬০টি ভোট কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ভোট কেন্দ্রগুলো হচ্ছে ,সুবলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়।

নারায়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, জেলা পরিষদ ডাকবাংলো, জীবননগর সরকারী আদর্শ মহিলা কলেজ,দৌলৎগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, জীবননগর পাইলট মাধ্যমিক বিদ্যালয়,জীবননগর আশতলাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, বাঁকা আশতলাপাড়া জামে মসজিদের পাশে অস্থায়ী কেন্দ্র ও তেতুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও রির্টানিং কর্মকর্তা এসএম মুনিম লিংকন জানান, অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here