ঠাকুরগাঁওয়ে অটো ইজি-বাইক চোর চক্রকে গ্রেফতার ইজি-বাইক উদ্ধার

0

রহমত আরিফ, ঠাকুরগাঁও: 
গত ইং ০৫/০৪/২০২১ তারিখ ঠাকুরগাঁও জেলা শহরে টিকিয়া পাড়া এলাকা হতে একটি অটো ইজি-বাইক চুরি হয়। অটো ইজি-বাইকের মালিক বাদী হয়ে ঠাকুরগাঁও থানার মামলা নং-৩৩, তাং-২৩/০৪/২০২১ ইং, ধারা-৩৭৯/৩৮৫ দঃ বিঃ দায়ের করেন।

মামলার এ জাহার পর্যালোচনায় দেখা যায় যে, গত ইং ০৫/০৪/২০২১ তারিখে বাদীর নিজস্ব মালিকানাধীন অটো ইজি-বাইক বাদীর বাড়ীর সামনে পাকা রাস্তার উপর অনুমান রাত্রী ৮ ঘটিকার সময় রেখে সেনুয়া গোরস্থান মসজিদে এশার নামাজ আদায়ের উদ্দেশ্যে যান।

বাদী নামাজ শেষে বাড়ী ফিরে দেখে রাস্তার উপর থেকে অটো ইজি-বাইকটি নাই। বাদীর অটো ইজি-বাইকটি উক্ত তারিখের রাত্রী ৮ ঘটিকা হতে ৮.৩০মি, ঘটিকার যে কোন সময় অজ্ঞাত চোর বা চোরেরা চুরি করে নিয়ে যায়। বিষয়টি বাদীর পরিবার সহ প্রতিবেশী লোকজনদের জানায়। বাদী অটো ইজি-বাইকটি ফিরিয়ে পাওয়ার উদ্দেশ্যে বিভিন্ন জায়গায় খোঁজ করে।

গত ইং ১১/০৪/২০২১ তারিখ বেলা অনুমান ১০.৩০ মি, ঘটিকা হইতে ১১. ঘটিকার মধ্যে একজন অজ্ঞাত ব্যক্তি ০১৬১০-×××××× নম্বর হইতে বাদীর ব্যবহৃত মোবাইল নম্বর ০১৭২৬-×××××× এ কল করে বাদীর পরিচয় সম্পর্কে জানতে চায়। কয়েকদিন পর উক্ত মোবাইল নম্বর থেকে অজ্ঞাত ব্যক্তি বাদীকে ফোন করে চুরিকৃত অটো ইজি-বাইকটি ফিরিয়ে দিবে মর্মে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা চাঁদা দাবি করে।

ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপারের নির্দেশক্রমে মামলা তদন্তের ভার ডিবি, ঠাকুরগাঁও এর উপর ন্যাস্ত করা হয়। অফিসার ইনচার্জ, ডিবি, ঠাকুরগাঁও মামলা তদন্তের ভার এসআই,মোঃ নবিউল ইসলাম, ডিবি, ঠাকুরগাঁও এর উপর অর্পন করেন। ঠাকুরগাঁও পুলিশ সুপারের একান্ত নির্দেশনায় ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), ঠাকুরগাঁও এবং অফিসার ইনচার্জ, ডিবি, ঠাকুরগাঁও সাহেবের তত্বাধানে এসআই,মোঃ নবিউল ইসলাম প্রথমত- অজ্ঞাত চোর চক্রের সদস্যদের সনাক্ত করেন।

এসআই,মোঃ নবিউল ইসলাম পর্যায়ক্রমে অটো ইজি-বাইক চোর চক্রের ৫ জন সদস্যকে ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী জেলার বিভিন্ন থানায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতদের মোবাইল ফোন ও সিমকার্ড জব্দ করেন যা অটো ইজি-বাইক চুরির কার্যে আসামীরা পরস্পরের সাথে যোগাযোগ রক্ষা করে। গত ইং ০৬/০৫/২০২১ তারিখ থেকে ইং ০৭/০৫/২০২১ তারিখে পঞ্চগড় ও নীলফামারী জেলায় বিভিন্ন থানায় অভিযান পরিচালনা করা হয়।

অবশেষে গ্রেফতারকৃতদের তথ্য মোতাবেক চুরিকৃত অটো ইজি-বাইকটি নীলফামারী সদর থানার ১নং চওড়া বড়গাছা ইউনিয়নের অন্তর্গত কাঞ্চনপাড়া গ্রামস্থ মামলার তদন্তে প্রাপ্ত আসামী রবিউল ও বিপুল দ্বয়ের বসতবাড়ী হতে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে-আসামী – মোঃ শাহীনুর – উজ্জ¦ল (৩৬), পিতা-মোঃ আজাহার আলী, সাং-আমবাড়ি হাড়ীভাষা, থানা ও জেলা-পঞ্চগড়, মোঃ রশিদুল ইসলাম (৪০), পিতা-মৃত বদির উদ্দীন, সাং-গুয়াগ্রাম প্রধানপাড়া (১০নং পাঁচপীর ইউ,পি), মোঃ আলিমুল ইসলাম (৪৫), পিতা-মৃত আজির উদ্দিন, সাং-দলুয়াপাড়া (১০নং পাঁচপীর ইউ,পি), উভয়ের থানা-বোদা, জেলা-পঞ্চগড় মোছাঃ রনজিনা @ স্বপ্না (৩৫), পিতা-মৃত জহিম উদ্দিন, মাতা-মোছাঃ জুলেখা, স্থায়ী সাং-জগন্নাথপুর (বদলীপাড়া, ২৪ টিউবওয়েল), ডাকঘর-দৌলতপুর, থানা ও জেলা-ঠাকুরগাঁও, বর্তমান সাং-গোয়ালপাড়া ওয়ালটন অফিস সংলগ্ন জনৈক, মোঃ সাত্তার এর ভাড়া বাসা, থানা ও জেলা-ঠাকুরগাঁও, মোঃ আলমগীর হোসেন (২৬), পিতা-মোঃ মাধব, স্থায়ী সাং-আমবাড়ী (হাড়িভাষা), থানা ও জেলা-পঞ্চগড়, বর্তমান সাং-গোয়ালপাড়া ওয়ালটন অফিস সংলগ্ন জনৈক, মোঃ সাত্তার এর ভাড়া বাসা, থানা ও জেলা-ঠাকুরগাঁও (পূণঃ গ্রেফতারের ভিত্তিতে গ্রেফতারকৃত)। গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে সোর্পদ করা হয়।