তানোরে কর্মহীন পরিবারকে আর্থিক সহায়তা

0
আলিফ হোসেন,তানোর প্রতিনিধিঃ
রাজশাহীর তানোরে জেনারেল রিলিফ (জিআর) প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়ণে ৩ হাজার ৭৫০টি  কর্মহীন পরিবারে মধ্যে ১৭ লাখ ৫০ হাজার টাকা নগদ অনুদান প্রদান করা হয়েছে।
জানা গেছে, উপজেলার ২টি পৌরসভা ও ৭টি উইনিয়নে প্রায়  ৪ হাজার পরিবারকে আনুঃপাতিক হারে আর্থিক সহায়তা প্রদান করা হয়। তানোর পৌরসভায় ১০০টি পরিবার, মুন্ডুমালা পৌরসভায় ১৫০টি, পাঁচন্দর ইউনিয়নে ৫০০টি, তালন্দ ইউনিয়নে ৫০০টি, কামারগাঁ ইউনিয়নে ৫০০টি, বাধাইড় ইউনিয়নে ৫০০টি, সরনজাই ইউনিয়নে ৫০০টি, চাঁন্দুড়িয়া ইউনিয়নে ৫০০টি এবং কলমা ইউনিয়নে ৫০০টি পরিবার মধ্যে ১৭লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) প্রকৌশলী তারিকুল ইসলাম জানান, গত ২মে রোববার থেকে এসব ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।
তিনি আরো বলেন, আগামী ইদুল ফিতর উপলক্ষে সরকারি অনুদান ভিজিএফ ১০ হাজার ৪৪৪টি পরিবারের জন্য ৪৭ লাখ টাকা বরাদ্দের চিঠি পেয়েছি, তালিকা চূড়ান্তর করা হচ্ছে, ইদুল ফিতরের আগেই সরকারি এই অনুদান  নগদ প্রদান করা হবে ইনশাল্লাহ্।
এবিষয়ে স্থানীয় সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা চলছে, তিনি বলেন, করোনার কারণে ঘর থেকে বাইরে না যেতে পারা নিম্ন আয়ের মানুষদের জন্য এসব সরকারি সহায়তা উপজেলা প্রশাসনের মাধ্যমে সংশ্লিষ্টদের হাতে পৌঁছে দেয়া হচ্ছে। তিনি বলেন, আরও বরাদ্দ চাওয়া হয়েছে, আগামীতে যত সরকারি সহায়তা আসবে, পর্যায়ক্রমে উপজেলার সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়া হবে ইনশাল্লাহ্।#