পুঠিয়ায় আরো এক নারীর দেহে করোনা শনাক্ত

0
105

পুঠিয়া প্রতিনিধি : পুঠিয়ায় আরো এক নারীর দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজশাহী জেলায় ২৩ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। ওই নারী উপজেলায় সপ্তম করোনায় আক্রান্ত রোগী। করোনায় আক্রান্ত মণিষা (২৩) উপজেলার সদর ইউনিয়নের গন্ডগোহালী উত্তরপাড়া গ্রামের ইসলামের মেয়ে।

বুধবার সকালে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার নাজমা আক্তার বিষয়টি নিশ্চিত করে বলেন, সে ঢাকার সাভার থেকে গত শনিবার বাড়ি ফিরেন। এরপর তার শরীরে করোনা রোগের উপসর্গ দেখা দিলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিম গত ১৭ মে রবিবার তার নমুনা সংগ্রহ করে রামেক হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়।

গত ১৯ মে মঙ্গলবার রাত্রিতে তার রির্পোট পজেটিভ আসে। করোনায় আক্রান্ত মণিষা ঢাকার সাভারের একটি গার্মেন্টসে শ্রমিক হিসেবে কাজ করতেন। আক্রান্ত রোগীকে এখন তার নিজ বাড়িতেই রাখা হবে। সেখানেই তার চিকিৎসার যাবতীয় ব্যবস্থা করা হবে। পরে তার সমস্যা দেখা দিলে রামেক হাসপাতালের আইসোলেশনে পাঠানো হবে। ঢাকারএখন পর্যন্ত পুঠিয়া পৌরসভা ও বানেশ্বর ও বেলপুকুর দুইটি ইউনিয়ন করোনা মুক্ত রয়েছে। উপজেলায় করোনায় আক্রান্ত সকলেই ঢাকা, নারায়ণগঞ্জ, সাভার ও ঢাকার আশুলিয়া থেকে আগত। এসব এলাকা থেকে কর্মজীবী মানুষদের ফিরে আশা বন্ধ না করতে পারলে উপজেলার করোনা মুক্ত এলাকাগুলি আক্রান্ত হতে পারে বলে অভিজ্ঞ মহলের ধারনা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জান বলেন, আক্রন্তের বাড়ি মঙ্গলবার রাতেই লকডাউন করা হয়েছে। তাকে পনের দিনের প্রয়োজনীয় খাবারসহ বিধি নিষেধ নিয়মকানুন বুঝিয়ে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here