পৌরসভায় বিজয়ী প্রার্থীকে ভােট না দেওয়ায় ত্রান থেকে বঞ্চিত

0

মােঃ মনসুর আলী, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ

সাাহার পৌরসভায় সরকারী ত্রানও আর্থিক সহায়তা বিতরনের তালিকা তরীত স্বজনপ্রীতি এবং অনিয়মের অভিযাগ উঠেছে। এবিষয়ে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি লিখিত অভিযােগ দায়ের করা হয়েছে।

অভিযাগ সুত্রে জানাযায় করােনার মহামারি সরকারের লকডাউন এবং ্ঈদুল ফিতর উপলক্ষ্যে সরকারী ত্রান ও আর্থিক সহায়তা প্রদান তালিকা তরীত স্বজনপ্রীতি ও অনিযমের অভিযােগ ঊঠেছে পৌরসভার দুই নম্বর ওয়ার্ড কাউন্সিলের মাোঃ মমতাজ আলীর বিরদ্ধে। আতীয় স্বজন এবং তার সমর্থকদের নিকট থেকে জাতীয় পরিচয়পত্রের ফটােকপি সংগ্রহ এবং রবিবার ত্রান বিতরন করা হলেও ওই ওয়ার্ড এলাকার প্রকৃত শ্রমিক , দিনমজুর গরীব অসহায় মানুষর নাম তালিকাভুক্ত করা হছেনা বলে অভিযােগ উল্লে­খ করা হয়।

এলাকার প্রকৃত শ্রমিক , দেনমজুর গরীব অসহায় কােন মানুষ তার কাছে সরকারের দেওয়া ত্রান-বা আর্থিক সহায়তা চাইতে গেলে তিনি ক্ষিপ্ত হয়ে উঠেন এবং বলেন যাকে ভােট দিয়েছা তার কাছে যাও। সরকারী ত্রান, ও আর্থিক সহায়তা বঞ্চিত ভুক্তভুগিরা গরীব,অসহায় প্রায় অর্ধশত মানুষ নিরপায় হয়ে এবিষয়টি আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযােগ দায়ের করেন।

এব্যাপারে কাউন্সিলের মমতাজ আলীর সাথে কথা বললে তিনি বলেন বরাদ্দের অতিরিক্ত করা সম্ভব নয়। যারা পাওয়ার যােগ্য সূধূ তারায় পাবে। আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা সীমা শারমিন বলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে। ###