বাগমারায় ধান ক্রয়ে কৃষকদের তালিকা

0

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারায় চলতি বোরো মৌসুমে সরকারী ভাবে কৃষকের নিকট থেকে ধান সংগ্রহের লক্ষ্যে লটারী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এই লটারী অনুষ্ঠিত হয়। উপজেলার ১৬টি ইউনিয়ন এবং ২টি পৌরসভার ৬২ হাজার ৪৭ জন কৃষকের তালিকা থেকে লটারীর মাধ্যমে ১ হাজার ৫শত ৯ জন কৃষকের চূড়ান্ত তালিকা প্রস্তুত করা হয়। এ সকল কৃষকের কাজ থেকে খাদ্য অধিদপ্তর ২৬ টাকা কেজি দরে বোরো ধান ক্রয় করবেন।
দালালের দৌরাত্ম বন্ধ করতে লটারীর মাধ্যমে ধান ক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করে প্রশাসন। স্বচ্ছতার ভিত্তিতেই এবারও ধান ক্রয় করবে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ, উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলী, ওসি এলএসডি আব্দুর রাজ্জাক, কৃষি অফিসার রাজিবুর রহমান, সমাজসেবা অফিসার আব্দুল মমিন এবং মৎস্য অফিসার সাহাদত হোসেন।
উপজেলা নির্বাহী অফিসার জানান, লটারীর মাধ্যমে যে সকল কৃষকের তালিকা প্রস্তুত করা হয়েছে কেবল তাদের নিকট থেকেই ধান কক্রয় করা হবে। কোন ব্যক্তি যেন ধান ক্রয়কে কেন্দ্র করে ফায়দা হাসিল করতে না পারে সে জন্য এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর মাধ্যমে প্রকৃত কৃষকরাই তাদের উৎপাদিত ধান ন্যায্য মূল্যে সরাসরি বিক্রয় করতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here