মসজিদ ভেঙ্গে বাড়ী নির্মাণ

0

তানোর(রাজশাহী)প্রতিনিধি
রাজশাহীর তানোরে পৌরসভার ড্রেন, ও মসজিদের ড্রপ ওয়াল ভেঙ্গে এবং ইমাম দাঁড়ানোর জায়গা (মিনার) দখল করে মসজিদের সভাপতির বিরুদ্ধে বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। তানোর পৌরসভার বাজে বড়শো গ্রামে এই ঘটনা ঘটেছে।এদিকে এ খবর ছড়িয়ে পড়লে এলাকার ধর্মপ্রাণ মুসল্লীদের মধ্যে চরম উত্তজনার সৃস্টি হয়েছে।অন্যদিকে এলাকাবাসী বাড়ি নির্মাণ বন্ধ করে মসজিদ উদ্ধার ও জড়িতদের দৃস্টান্তমুলক শাস্তির দাবি করেছেন।
জানা গেছে,বিগত ২০০১ সালে তানোর পৌরসভার বাজে বড়শো গ্রামে বাজে বড়শো জামে মসজিদ নির্মাণ করা হয়েছে। দীর্ঘদিন ধরে এলাকার মুসল্লীগণ এখানে নামাজ আদায় করে আসছেন। কিন্ত্ত স্থানীয় প্রভাবশালী ও মসজিদের সভাপতি ইসলাম আলী মন্ডল পৌরসভার ড্রেন, মসজিদের ড্রপওয়াল ভেঙ্গে ও মিনার দখল করে পাকা বাড়ি নির্মাণের কাজ শুরু করেছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান ,মসজিদের সভাপতি ইসলাম আলী ও তার পুত্র রিপন আলী গ্রামবাসির বাধা উপেক্ষা করে জোরপুর্বক বাড়ি নির্মাণের কাজ শুরু করেছে। কিন্ত্ত প্রভাবশালীদের মামলা-হামলার ভয়ে কেউ প্রকাশ্যে প্রতিবাদ করতে পারছেন না, এমনকি অধিকাংশ ক্ষেত্রে প্রতিবাদ করে প্রতিকার তো মিলছেই না, উল্টো প্রতিবাদকারীদের নানা ভাবে হয়রানি করা হচ্ছে। এবিষয়ে জানতে চাইলে মসজিদের সভাপতি ইসলাম আলী মন্ডল অভিযোগ অস্বীকার করে বলেন, তার জায়গায় মসজিদ রয়েছে তাই গ্রামবাসির সঙ্গে আলোচনা করেই তিনি বাড়ি নির্মাণ করছেন। এব্যাপারে মিস্ত্রি বলেন, এভাবে বাড়ি নির্মাণ করা য়ায় না, তবে তারা নির্মাণ করলে তো কিছু করার নাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here