ধুরইল ইউপি নির্বাচনে এগিয়ে তরুণ নেতৃত্ব দেলোয়ার

0
আলিফ হোসেন,তানোর প্রতিনিধিঃ
রাজশাহীর মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়ন পরিষদের (ইউপি) আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে  আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করে মাঠে নেমেছেন ইউপি আওয়ামী লীগের তরুণ, আদর্শিক ও ত্যাগী নেতা দেলোয়ার হোসেন। স্থানীয় সাংসদ এবং উপজেলা চেয়ারম্যানের আস্থভাজন ও বিশস্ত নেতৃত্ব হিসেবে এলাকায়  দেলোয়ার হোসেনের একটা আলাদা পরিচয় রয়েছে। তিনি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করে সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।
 ইতমধ্যে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান  পদে নতুন মুখের (সম্ভাব্য) প্রার্থী  হিসেবে প্রচার-প্রচারণা ও গণসংযোগে এগিয়ে থেকে পচ্ছন্দের শীর্ষে রয়েছেন দেলোয়ার।
জানা গেছে, ধুরইল ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে সকলের কাছে গ্রহণযোগ্য প্রার্থী হিসেবে দেলোয়ার এগিয়ে রয়েছে। ইতমধ্যে জেলা আওয়ামী লীগ তাকে সবুজ সঙ্কেত দিয়ে মাঠ গোছানোর পরামর্শ দিয়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। অন্যদিকে আওয়ামী লীগের তৃণমুল দেলোয়ারকে প্রার্থী বিবেচনা করে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। এসব বিবেচনায় আসন্ন ধুরইল ইউপি নির্বাচনে  চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনযন পাচ্ছেন দেলোয়ার এটা প্রায় নিশ্চিত বলে মনে করছেন  সংশ্লিস্ট ইউপির জনসাধারণ।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক বাসিন্দা জানান, বিএনপি দলীয় চেয়ারম্যান কাজেম উদ্দিন তদ্বির বানিজ্য, উন্নয়নে ব্যর্থ, নানামুখী অনিয়ম-দুর্নীতির কারণে অনেকটা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। অন্যদিকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে দেলোয়ার হোসেন ব্যতিত অধিকাংশ ব্যাপকভাবে সমালোচিত। ফলে আদর্শিক ও  দুর্দীনের ত্যাগী নেতাকর্মীদের মুল্যায়ন করে মনোনয়ন দেয়া হলে দেলোয়ারের মনোনয়ন নিশ্চিত বলে মনে করছে তৃণমুল।
জানা গেছে, চেয়ারম্যান পদে নির্বাচিত হতে একজন প্রার্থীর যে ধরণের রাজনৈতিক, সামাজিক, পারিবািরক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, ব্যক্তি ইমেজ, উন্নয়ন মানসিকতা ও গ্রহণযোগ্যতা ইত্যাদি প্রয়োজন দেলোয়ার হোসেন সেই সব গুনের অধিকারী সম্পন্ন প্রার্থী। এসব বিবেচনায় নির্বাচনের মাঠে গণসংযোগ ও প্রচার-প্রচারণায় তিনি এগিয়ে রয়েছেন।
স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকগণের অভিমত, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে মানুষ বিশেষ করে তরুণ প্রজন্ম পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ সম্পন্ন দুর্দীনের ত্যাগী, পরীক্ষিত ও তরুণ নেতৃত্ব চাই সেই বিবেচনায় দেলোয়ার এগিয়ে রয়েছে। এবিষয়ে দেলোয়ার হোসেন  বলেন, মানুষের সেবা করার উদ্দেশ্য তিনি নির্বাচনের ইচ্ছা প্রকাশ করে  প্রত্ততি নিচ্ছেন। সাধারণ মানুষ ও ভোটারদের মানষিকতা বিবেচনা করে প্রার্থী দেয়া হলে তার মনোনয়ন নিশ্চিত বলে তিনি আশাবাদী। এদিকে ইউপি চেয়ারম্যান কাজেম উদ্দিন  এসব অভিযোগ অস্বীকার করে বলেন, রাজনৈতিক প্রতিপক্ষরা তার বিরুদ্ধে এসব অপপ্রচার করছে।#