বাগমারায় ১৯শ’ ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে সবজি বীজ বিতরণ করলেন এমপি এনামুল হক

0

বাগমারা প্রতিনিধি
২০২০-২১ অর্থবছরে খরিপ-২ মৌসুমে বন্যার ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে রাজশাহীর বাগমারায় নয় শত ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে শাক ও সবজির বীজ বিতরণ করা হয়েছে।
সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষকদের মাঝে বিনামূল্যে শাক ও সবজি বীজ বিতরণের উদ্বোধন করেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে এবং কৃষি সম্প্রসারণ অফিসার সাইফ আব্দুল্লাহর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার রাজিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,ইউপি চেয়ারম্যানবৃন্দ, পৌর কাউন্সিলর এবং উপ সহকারী কৃষি অফিসার ও উপকারভোগী কৃষকবৃন্দ।
এদিকে প্রতি স্বল্প মেয়াদি পরিকল্পনায় সবজি আবাদের জন্য ৫০ গ্রাম লালশাক, ৫০ গ্রাম ডাটাশাক, ৫০ গ্রাম কলমীশাক, ১০০ গ্রাম মূলাশাক, ৫০ গ্রাম পুঁইশাক, ১০০ গ্রাম পালংশাক এবং মধ্যমেয়াদি পরিকল্পনায় সবজি আবাদের জন্য ৩ গ্রাম শসা, ৫ গ্রাম মিষ্টি কুমড়া, ১০ গ্রাম করলা, ২ গ্রাম মরিচ, ১০ গ্রাম বরবটি, ৫০ গ্রাম শিম এর বীজ সরবরাহ করা হয়।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানাগেছে, এ মৌসুমে উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় এক হাজার নয় শতজন কৃষককের মাঝে বিনামূল্যে শক ও সবজির বীজ বিতরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here