মাদক সম্পৃক্ত পুলিশ সদস্যদের কঠোর বার্তা দিলেন আরএমপি কমিশনার

0

স্টাফ রিপোর্টার,:রাজশাহী: মাদক সেবন এমনকি মাদক ব্যবসায় সস্পৃক্ত পুলিশ সদস্যদের কঠোর বার্তা দিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) নয়া কমিশনার আবু কালাম সিদ্দিক। শনিবার সাংবাদিকদের সাথে মতবিনিয় কালে এই তথ্য জানান আরএমপি কমিশনার। গত বৃহস্পতিবার দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

এরপর শনিবার সকালে তিনি সর্বস্তরের পুলিশ কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। পরে সাংবাদিকদের সাথে তার পরিকল্পনা নিয়ে মতবিনিময় করেন নয়া কমিশনার। এতে রাজশাহীর সর্বস্তরের গণমাধ্যম কর্মী অংশ নেন। মতবিনিময়কালে আরএমপি কমিশনার বলেন, সীমান্ত এলাকা হওয়ায় রাজশাহীতে মাদকের

প্রবণতা বেশী। এই ইস্যুতে আরএমপির জিরো টলারেন্স। আমরা পুলিশ সদস্যদের নিয়েবৈঠক করে তাদের সর্তক করেছি। পুলিশের পোষাক পরে মাদক ব্যবসা ও মাদক সেবন কোনভাবেই মেনে নেয়া হবে না। যাদের বিরুদ্ধে এই অভিযোগ আসবে তাদের পুলিশের কোথাও জায়গা হবে না। আরএমপিকে জনগণের পুলিশ হিসেবে প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দেন নয়া কমিশনার।

তিনি বলেন, আমি চাই, আমাদের পুলিশ সদস্য প্রতিটি সেবা নিয়ে জনগণের দোর গোড়ায় পৌঁছে যান। এ জন্য আমরা কমিউনিটি পুলিশের পাশাপাশি বিট পুলিশ ব্যবস্থার প্রবর্তন করেছি। বিট পুলিশের মাধ্যসে সেবা জনগণের দরজায় পৌঁছে যাচ্ছে। এ সময় সেবার নামে হয়রানি কোনভাবেই বরদাস্ত করা হবেনা বলেও জানান কমিশনার।

আরএমপিকে নিয়ে নিজের পরিকল্পনা তুলে ধরে কমিশনার বলেন, নিজস্ব কর্মকাণ্ডে আরএমপি দেশের অন্যান্য পুলিশ ইউনিটের চেয়ে আলাদা হবে। সেবামূলক ও উন্নয়নমুখী পুলিশ আমরা গড়তে চাই। আমরা অপরাধ মুক্ত প্রযুক্তিনির্ভর সর্বাধুনিক পুলিশ ইউনিট হিসেবে আরএমপিকে গড়ে তুলতে চাই। এ জন্য আরএমপির সাইবার ইউনিটসহ আধুনিক সব পুলিশি কার্যক্রম চালু হবে।

তিনি আরো বলেন, দেশের উন্নয়ণের পূর্ব শর্ত হচ্ছে আইনশৃংখলা পরিস্থিতি ভালো থাকা। আইনশৃংখলা পরিস্থিতি ভালো না থাকলে কখনো উন্নয়ন সম্ভব নয়। আমরা চাই, এই ধারাবাহিকতা রক্ষা করতে। এ জন্য সংশ্লিষ্ট সবার সহায়তা চান আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) সালমা বেগম, উপ-কমিশনার (সদর) রশীদুল হাসান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here