শ্যামনগরে বিদ্যুতের স্পৃর্শে এক কিশোরের মৃত্যু

0

 

মুহা: জিললুর রহমান,সাতক্ষীরা :
সাতক্ষীরায় বিদ্যুৎস্পুষ্ট হয়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। শ্যামনগর উপজেলার শ্রীফলকাটি গ্রামের ‘মোড়ল ফিস’ নামের সাদা মাছের একটি প্রজেক্টে চুরি ঠেকানোর কৌশল হিসেবে মৎস্য ঘেরে দেয়া বিদ্যুতের তারে জড়িয়ে শুক্রবার সকাল সাড়ে ছয়টার দিকে তার মৃত্যু হয়।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত কিশোরের নাম মোঃ রমজান আলী (১৬)। সে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ধুমঘাট গ্রামের দিনমজুর মোঃ শুকর আলীর ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার সকালে শ্রীফলকাটি গ্রামের মোড়ল ফিস নামের প্রজেক্টে কর্মচারীরা মাছ ধরছিল। মাছ নেয়ার জন্য এক বন্ধুর সাথে মিলে রমজান আলী সেখানে যাওয়ার পথে রাতের নিরাপত্তা বেষ্টনী হিসেবে ব্যবহৃত মাটির উপর দিয়ে টানিয়ে রাখা বিদ্যুতের ক্যাবলের ফেটে যাওয়া অংশে তার পা জড়িয়ে যায়। এসময় রমজান বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে জানিয়ে সাথে থাকা বন্ধু ঘের কর্মচারীদের সাহায্য প্রার্থণা করলেও কেউ এগিয়ে আসেনি। ফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পল­ী বিদ্যুৎ বিভাগের শ্যামনগর অঞ্চলের ডেপুটি জেনারেল ম্যানেজার মধুসুদন রায় জানান, আপাতত প্রজেক্টের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। অফিস থেকে দীর্ঘ পথ বিদ্যুৎ সংযোগ টেনে নেয়ার ঘটনায় তদন্ত করে জরিমানাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া মিটার থেকে এতটা দুরে বিপদজনকভাবে ক্যাবল টেনে নেয়ার বিষয়টির সাথে বিদ্যুৎ বিভাগের কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখা হবে বলেও তিনি জানান।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাজমুল হুদা বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। কারো দায়িত্ব অবহেলার কারনে ওই কিশোরের মৃত্যু হয়ে থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here