মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ ইউরিয়া, ডিএপি সহ সব ধরণের সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নওগাঁয় বিক্ষোভ সমাবেশ হয়েছে। আজ সোমবার দুপুরে শহরের কেডির মোড় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জেলা কৃষক দল।

নওগাঁ জেলা কৃষক দলের আহ্বায়ক মমিনুল হকের (চঞ্চল) সভাপতিত্বে ও সংগঠনের সদস্য সচিব এটিএম ফিরোজ দুলুর সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব বায়জিদ হোসেন পলাশ, যুগ্ন আহ্বায়ক মামুনুর রহমান রিপন, শফিউল আজম ভিপি রানা, জেলা কৃষক দলের জ্যেষ্ঠ আহ্বায়ক সুলতান মামুন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, গত বছর প্রতি কেজিতে ইউরিয়া সারের দাম ৬ টাকা বাড়িয়ে কৃষকের নাভিশ্বাস বের করে দিয়েছিল সরকার। বছর না ঘুরতেই আবারও ইউরিয়াসহ সব ধরণের সারের দাম কেজিপ্রতি ৫ টাকা করে বাড়ালো সরকার।

সারের মূল্যবৃদ্ধি কৃষিপণ্যের উৎপাদন খরচ বাড়াবে, যা গ্রহণযোগ্য নয়। এবার খরায় ধানসহ অনেক কৃষিপণ্য উৎপাদন সংকটে পড়েছে। সারের এই মূল্যবৃদ্ধি কৃষকদের নতুন করে সংকটে ফেলবে। সরকারের লুটপাটের কারণে বাজারে প্রতিটি পণ্যের দাম বেড়েছে। জনজীবনে নাভিশ্বাস সৃষ্টি হয়েছে। সারের এই মূল্যবৃদ্ধি খাদ্যশস্যের দাম আরও একদফা বাড়াবে। দেশের মানুষর মুক্তির জন্য ফটফট করছে। আন্দোলনের মাধ্যমে এই দুঃশাসনের অবসান ঘটাতে হবে।

মমিনুল হক বলেন, এই সরকার মধ্যরাতে ভোট চুরি করে ক্ষমতায় এসেছে। তাদের জনগণের ভোট দরকার হয়নি। তাই জনগণের প্রতি তাদের কোনো জবাবদিহিতা নেই। জবাবদিহিতা নেই বলে তারা যা ইচ্ছে তা করতে পারছে। কৃষিপণ্যের উপকরণের দাম বৃদ্ধি সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে জনগণের নাভিশ্বাস সৃষ্টি করছে। কঠোর ও চূড়ান্ত আন্দোলনের মধ্য দিয়ে গণশত্রু এই সরকারের পতন ঘটাতে হবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *