চৌগাছা (যশোর)প্রতিনিধি:মহিবুল হাসান চৌধুরী বলেছেন আমাদের এবারের অঙ্গিকার হচ্ছে স্মার্ট বাংলাদেশ নির্মানে শিক্ষার মাধ্যমে কর্মসৃজন করা। কর্মমূখী শিক্ষার আলাদা গুরুত্ব রয়েছে।

তিনি বলেন, পাশাপোল আমজামতলা মডেল কলেজ অ্যালা মনাই এ্যসোসিয়েশন সংশ্লিষ্ট কলেজসহ এলাকার শিক্ষার গুণগত মানোউন্নোয়নে ভূমিকা রাখতে পারে।

শুধুমাত্র আনুষ্ঠানিকতার মধ্যে না থেকে প্রাক্তন ছাত্ররা ভবি ষ্যৎ প্রজন্মের কথা ভেবে ফান্ড গঠন করতে পারে। এতে মে ধাবী শিক্ষার্থীদের উপকার হবে।

তিনি বলেন অত্র কলেজে শিক্ষার্থীরা যদি বিশেষ কোর্স নিতে চাই তাহলে সার্বিকভাবে সহযোগিতা করা হবে।

তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসি নার বদান্যতায় অত্র কলেজে নতুন অবকাঠামো হয়েছে।

কলেজের সুযোগ সুবিধা সমৃদ্ধ হয়েছে। কলেজের অবকা ঠামো উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দিতে চাই।

তিনি বলেন আমাদের লক্ষ্য রাখতে হবে, শিক্ষার্থীরা তাদের দক্ষতা নিয়ে, ভাষা শিক্ষা নিয়ে উন্নত বিশে^ ভূমিকা রাখতে পারে। দক্ষতার মাধ্যমে নতুন নতুন কাজের পরিবেশ সৃষ্টি হবে।

তিনি বলেন ডিজিটাল বাংলাদেশের কল্যাণে আমাকে সংযু ক্ত করেছেন। এ জন্য ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধান মন্ত্রীর সন্তান ও বঙ্গবন্ধুর দৌহিত্র সজিব ওয়াজেদ জয় কে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

একই সাথে অত্র অনুষ্টানে আমাকে আমন্ত্রিত করার জন্য অ্যালামনাই এ্যসোসিয়েশনকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আজ বুধবার দুপুরে চৌগাছার পাশাপোল আমজাম তলা মডেল কলেজ অ্যালামনাই এ্যসোসিয়েশনের উদ্যোগে আয়াজিত ১ম পুনর্মিলনী অনুষ্টানে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী কথাগুলো বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে পাশাপোল আমজামতলা মডেল কলেজ অ্যালামনাই এ্যসোসিয়েশনের ১ম পুনর্মিলনী র আনুষ্ঠানিক উদ্বোধনকরেন যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য ডাঃ মোঃতৌহিদুজ্জামান তুহিন।

এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, কঠোর পরিশ্র মের মাধ্যমে শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে। দক্ষ মানব সম্প দে গড়ে উঠতে হবে।

তিনি বলেন, নিজেকে আমি ডাক্তার হিসাবে প্রতিষ্ঠিত করে ছি।

মাননীয় প্রধানমন্ত্রীর কল্যাণে আমি আজ আপনাদের সেবা করতে পারছি। ভবিষ্যতে আপনাদের পাশে থেকে কাজ কর তে চাই।

অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে বক্তৃব্য দেন মাধ্যমিক ও উচ্চমা ধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মর্জিনা আক্তার, স্বাগত বক্তব্য দেন কলেজের গভর্নিং বডির সভাপতি অমিত কুমার বসু, বিশেষ অতিথির বক্তব্য দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাড, বগুড়া গাব তলী র উপজেলা চেয়ারম্যান কৃষিবিদ অরুন কান্তি রায় সিট ন, থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী, উপশহর মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ হারুণ অর রশীদ, উপ জেলা বিএনপির আহবায়ক জহুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল প্রমূখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা
আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এস এম সাইফুর রহমান বাবু ল,চৌগাছা ইউপির সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম, অ ধ্যক্ষ রফিকুল ইসলাম কবির, বলাই চন্দ্র পাল, মোজাম্মেল হক, রেজাউল ইসলাম,মনজুরুল আলম লিটু ও আবু জাফ র, ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম,অবাইদুল ইসলাম সবুজ, আব্দুল হামিদ মল্লিক, জেলা আওয়ামী যুব লীগ নেতা আজহার আলী, মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা খানম, ক লেজের প্রথম শিক্ষাবর্ষের প্রতিনিধি শামীম রেজা, নান্নু মি য়াসহ কলেজ শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

One thought on “স্মার্ট বাংলাদেশ নির্মানে শিক্ষার মাধ্যমে কর্মসৃজন করতে হবে: শিক্ষামন্ত্রী”
  1. স্মার্ট বাংলাদেশ নির্মানে শিক্ষার মাধ্যমে কর্মসৃজন করতে হবে: শিক্ষামন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *