আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার আদমদীঘির এক ইউপি সদস্যসহ ৫ জনের বিরুদ্ধে চাদাবাজসিহ মারপিটের অভিযোগে বগুড়ার আমলী আদালতে মামলা দায়ের করা হয়।

গত ১৬ এপ্রিল আব্দুর কুদ্দস নামের এক ব্যাক্তি বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার বিবরনে জানাযায়, উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদের বিগত নির্বাচনে ৬ নম্বর ওযার্ডের ইউপি সদস্য মামলার ১ নম্বর আসামী উপজেলার উৎরাইল গ্রামের মৃত আবুল আকন্দের ছেলে এমদাদুল হক (৪০) এর পক্ষে কাজ না করার জন্য একই গ্রামের রইচ উদ্দীনের ছেলে আব্দুর কুদ্দুসের সাথে বিরোধ সৃষ্টি হয়। একপর্যায়ে গত ৩১ মার্চ মামলার ২ নং আসামী তোফাজ্জর হোসেনের ছেলে শাহীন (৩০) ২ নং স্বাক্ষী একই গ্রামের আব্দুস
সামাদের ছেলে শাহনুরের জমির ফসল নষ্ট করে।

এতে শাহানুর বাধা দিলে ইউপি সদস্য এমদাদুলের হুকুমে আসামীরা মাহানুরকে মারপিট আহত করে। একই দিনে আসামী এমদাদুল, শাহী শাহ, একই গ্রামের মৃত দশোর ছেলে আমিরুল (৪০) মৃত আবাবাসের ছেলে মামুন (৩১) শিয়ালশন গ্রমের রবি (২৬) সহ আসামীরা পরস্পর পরিকল্পনা করে হাতে লোহার রড শাবল এ্যা্েঙ্গল,হকিস্টিকসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মামলার বাদীর বাড়িতে বেআইনেভাবে প্রবেশ করে হামলা চালিয়ে বাড়ির আসবাব পত্র ভাংচুর করে বাদীর নিকট দুই লক্ষ টাকা চাদা দাবি করে।

বাদী চাদা দিতে অস্বীকার করায় আসামীরা বাদীর শয়ন ঘরে প্রবেশ ড্রেসিং টেবিলের ড্রয়ারে থাকা ৯৫ হাজার টাকা চুরি করে। এসময় স্বক্ষী এবং বাদীর স্ত্রী শারমীন বেগমকে বেদম মারপিট কর্ েবিবস্ত্র করে আহত করে এবং টাকা না দিলে দেখে নাওয়ার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে চলেযায়। পরে আহতদের উদ্ধার করে প্রমমে আদমদীঘি স্বাস্থ্য কমপে-ক্স্রে ও পরে নওগাঁ বগুড়া হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

এঘটনায় বাদী প্রথমে আদমদীঘি থানায় মামলা করতে যায় কিন্তু থানা কর্তৃপক্ষ বাদীকে আদালতে মামলা করার পরার্মশ দেয়। পরে নিরুপায় হয়ে বাদী ১৬ এপ্রিল বগুড়ার আমলী আদালতে একটি মামলা দাযের করেন। যাহার নং ১৪১ সি/২০২৩। আদালত মামলার ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য আদমদীঘি থানাকে নির্দেশ প্রদান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *