ক্রীড়া ডেস্ক:ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই দর্শকদের জন্য অন্যরকম পাওয়া। হোক সেটা জাতীয় দল কিংবা বয়সভিত্তিক। ম্যাচের পরতে পরতে থাকে উত্তেজনা আর রোমাঞ্চ। চলতি মাসেই আরো একবার লাতিন দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই দেখার সুযোগ পাচ্ছে ফুটবল ভক্তরা।

অনূর্ধ্ব-১৭ লাতিন আমেরিকার চ্যাম্পিয়নশিপের ১৯তম আসরের ফাইনাল রাউন্ডের লড়াইয়ে মুখোমুখি হচ্ছে দেশ দুটি।

অনূর্ধ্ব-১৭ লাতিন আমেরিকান চ্যাম্পিয়নশিপের এবারের আসর বসেছে ইকুয়েডরে। টুর্নামেন্টটিতে প্রতিবারের মতো এবারো অংশ নিয়েছে ১০টি দল। যেখানে পাঁচটি করে দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলেছে গ্রুপ পর্বের ম্যাচ।

গ্রুপ ‘এ’ ও গ্রুপ ‘বি’ থেকে সেরা ছয়টি দল ইতোমধ্যে নিশ্চিত করেছে ফাইনাল রাউন্ড। গ্রুপ ‘এ’ থেকে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রেখে ফাইনাল রাউন্ডে উঠেছে ব্রাজিল। অপর দুই দল হচ্ছে, চিলি ও স্বাগতিক ইকুয়েডর। অন্যদিকে, গ্রুপ ‘বি’ থেকে শীর্ষে থেকে ফাইনাল রাউন্ড নিশ্চিত করেছে আর্জেন্টিনা। অপর দুই দল হচ্ছে, প্যারাগুয়ে ও ভেনেজুয়েলা।

ফাইনাল রাউন্ড নিশ্চিত করা ছয়টি দলই মুখোমুখি হবে একে অপরের। প্রতিটি দলের থাকবে পাঁচটি করে ম্যাচ। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল হবে চ্যাম্পিয়ন। আর দ্বিতীয় স্থানে থাকা দল হবে রানার্স-আপ।

এদিকে, ফাইনাল রাউন্ডের লড়াইয়ের শেষ দিনে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দী ব্রাজিল ও আর্জেন্টিনা। আগামী ২৩ এপ্রিল বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হবে ম্যাচটি।

উল্লেখ্য, টুর্নামেন্টটির সর্বোচ্চ ১২ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। আর আর্জেন্টিনার ঘরে রয়েছে ৪টি শিরোপা। এছাড়া বলিভিয়া ও কলম্বিয়া একবার করে চ্যাম্পিয়ন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *