মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদেহর কালীগঞ্জের বারোবাজারে ”স্বপ্ননীড়” আশ্রয়ণ প্রকল্পে বেদে সম্প্রদায়ের উপকারভোগি, জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্ধ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিয় সভা করা হয়েছে।
কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহষ্পতিবার বেলা ১১ টায় বারবাজার জগন্নাথপুর গ্রামে মতবিনিময়ে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব আব্দুর রাজ্জাক সরকার ও উপ-সচিব রফিকুল ইসলাম।
উল্লেখ্য, মুজিব বর্ষে ভুমিহীন গৃহহীনদের জন্য মাননীয় প্রধানন্ত্রী শেখ হাসিনার উপহার এবং আশ্রয়ণ ২ প্রকল্পের আওতায় কালীগঞ্জ উপজেলার বারবাজার ইউনিয়নের জনগনাথপুর গ্রামে বাংলাদেশে এই প্রথম এক সাথে ৫৯ টি ভাসমান বেদে সম্প্রদায়ের পরিবারকে নতুন ঘর দেওয়া হয়।
তাদের প্রায় ৩’শ সদস্য ওই স্বপ্ননীড় প্রাঙ্গনে বসবাস করছে। এদেও প্রত্যেক প্ররিবারকে নতুন ২টি রুম ও ১টি রান্নাঘর তৈরি করে দেওয়া হয়েছে। সেইসাথেই তাদের আর্থ সামাজিক উন্নয়নে মসজিদ, কবরস্থান ও শিশুদের বিনোদনের জন্য পার্ক তৈরি করা হয়েছে।
মতবিনিময়ে আরো উপস্থিত ছিলেন, ঝিনাইদহ স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাজীবুল ইসলাম খান, সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) হাবিবুল্লাহ হাবিব ও বারবাজার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *