মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জ শহরের আল্লার দান ইলেকট্রিক ও মোল্লা ষ্টোর নামের দুই দোকান অগ্নিকান্ডে মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
মঙ্গলবার (৯ মে-২৩) সকাল সাড়ে ১০ টার দিকে কালীগঞ্জ থানার পূর্ব পাশের প্রচীর সংলগ্ন আল্লার দান ইলেকট্রিক এবং পাশের মুদি দোকান মোল্লা ষ্টোরে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

স্থানীরা এবং ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘন্টাব্যপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। অগ্নিকা-ে আল্লাহর দান
ইলেকট্রিকে ক্ষতির পরিমান প্রায় ১ কোটি ১০ লক্ষ টাকা ও মোল্লা ষ্টোরে ক্ষতির পরিমান প্রায় ৫০ লক্ষ টাকা বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

বৈদ্যূতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটেছে বলে ধরনা করা হচ্ছে। এ ঘটনায় কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ ও ফায়ার ফাইটার আশিক রেজা আহত হয়েছেন। তাদেরকে স্থানীয় হাসপাতালে করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে আল্লার দান ইলেকট্রিকে আগুন দেখে ফায়ার।সার্ভিসকে খবর দেওয়া হয়। মুহুর্তেই মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। এতে।আতংক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। তিনতলা ভবনের অন্য দুই তলায় পরিবার নিয়ে বসবাস করতেন দোকান মালিকেরা। তারা নিরাপদে আশ্রয় নেন।

একে একে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের জন্য ঘটনাস্থলে আসে। এরপর স্থানীয়দের সহযোগিতায় প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আল্লার দান ইলেকট্রিক পাশের দোকান মোল্লা ষ্টোর আগুনে ক্ষতিগ্রস্থ হয়েছে।

আল্লার দান ইলেকট্রিক মালিক মাসুদুর রহমান জানান, দোকানের উপরেই তার বাসা। সকালে গোসল করে এসে তিনি দোকানের সামনে এসে দেখতে পান ধোয়া উড়ছে। এ সময় নিচে এসে দেখেন তার দোকানে আগুন ধরেছে।

এরপর ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আগুন নেভানোর কাজ শুরু করে। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। দোকানের সব পণ্য পুড়ে ছাই হয়ে গেছে।

এতেতার আনুমানিক প্রায় ১কোটি ১০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানিয়েছেন।

মোল্লা ষ্টোরের মালিক আব্দুর রশিদ মাখন জানান, পাশেই তার বড় ভাই মাসুদুর রহমানের আল্লাহর দান ইলেকট্রিক দোকানে সকালে আগুন লাগে আগুন আল্লাহর দান ইলেকট্রিক এর পেছনের গোডাউন থেকে তার গোডাউনে আগুন ছড়িয়ে পড়ে এতে তার প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *