শহিদুল ইসলাম ঝিনাইদহ মহেশপুর থেকেঃ-
ঝিনাইদহের মহেশপুর উপজেলার এস’বিকে ইউনিয়নে খালিশপুর বাজারে বৈদ্যতিক শর্ট শার্কিটে আগুন লেগে ১১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে একেবারে ছাই হয়ে গেছে এতে আনুমানিক প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে।
এঘটনায় স্বরজমিনে গিয়ে জানা যায় ২২ মার্চ দিবাগত রাত আনুমানিক ১ টার সময় কালিগঞ্জ – জীবন নগর মহা-সড়কের পাশে অবস্থিত সড়ক বিভাগের জায়গায় টিনের বেড়া টিনের ছাউনি তৈরি করে ক্ষতিগ্রস্ত ১১ জন ব্যাক্তি বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খুলে ব্যবসা করে আসছিলো।
রাত ১টার সময় বৈদ্যুতিক শর্ট শার্কিটে আগুন লেগে চা দোকানি পরিমল, টায়ার ব্যবসায়ী খোরশেদ আলম, মটর সাইকেল গ্যারেজ জুয়েল আহাম্মেদ, সেলুন দোকানি ভরত কুমার, হাড়ি পাতিল ব্যবসিক আবুল হাশেম, উত্তম, খোকন, তকুব্বর, আসাদুল সহ ১১ জন ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠান গুলো সম্পুর্ন ভাবে পুড়ে একেবারে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক প্রায় ১৮থেকে ২০ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে।
খবর পেয়ে মহেশপুর ও কোটচাঁদপুর ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের কর্মীরা দ্রত ঘটনাস্থল এসে আগুন নিভাতে সক্ষম হয়। ফায়ার সার্ভিসের কর্মিরা দ্রত আগুন নিভাতে সক্ষম না হলে বাজারে অবস্থিত অনেক ব্যবসায়ীর ক্ষতি সাধন হইতো।
এ সংবাদ মহুর্থের মধ্যে ছড়িয়ে পড়লে পরে ঝিনাইদহ ৩ আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাড,শফিকুল আজম খাঁন চঞ্চল, উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী, ইউপি চেয়ারম্যান আরিফান হাসান নুথান চৌধুরী ও স্থানীয় সংবাদমাধ্যম কর্মী ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাহা পর্যবেক্ষণ করেন।
ক্ষতিগ্রস্ত ব্যক্তি আবুল হাশেম ও ভরত কুমার জানান তাহাদের সহায় সম্বল হারিয়ে একেবারে নিস্ব হয়ে গেছে বর্তমান তাহার অসহায় ভাবে জীবন যাপন করছে।
এই মহুর্থে তাহাদের পাশে দাড়ানোর জন্য স্থানীয় জাতীয় সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বদয় দৃষ্টি কামনা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *