শাহিন সোহেল,চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥ প্রেসক্লাব চৌগাছার সাধারণ সম্পাদক,দৈনিক গ্রামের কাগজের স্টাফ রিপোর্টার, দৈনিক কালের কণ্ঠের স্থানীয় প্রতিনিধি শাহানুর আলম উজ্জ্বলসহ প্রেসক্লাব ও রিপোর্টার্স ক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলার প্রতিবাদে ফুসে উঠেছে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

শুক্রবার যশোর রোড সংলগ্ন প্রেসক্লাবের সামনে বেলা সাড়ে ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে একাত্বতা ঘোষনা করে একাধিক সংগঠনের নেতৃবৃন্দ তীব্র নিন্দা জানান। নেতৃবৃন্দ এ সময় বলেন, অপরাজনীতির মাধ্যমে সাংবাদিকের কণ্ঠকে রোধ করা যাবেনা। এদের যারা আশ্রয় প্রশ্রয়দাতা তাদের মুখোশ উন্মোচনের মাধ্যমে আরো বেশী করে সংবাদ লেখার আহবান জানানো হয়।

নেতৃবৃন্দ আরো বলেন, মহান পেশা সাংবাদিকতাকে যারা কলুষিত করতে চাই তারা সমাজ ও দেশের শত্রু। কতিপয় ব্যক্তি এই পেশাকে ঢাল হিসাবে ব্যবহার করে হলুদ সাংবাদিকতার মাধ্যমে এলাকায় সন্ত্রাসী, নৈরাজ্য, মাদক ব্যবসা, চোরাচালান ও অপরাধ চালিয়ে যাচ্ছে। এরা কখনো সমাজের কল্যাণ বয়ে আনতে পারেনা। এরা সমাজের বিষফোঁড়া হিসাবে প্রতিষ্ঠিত। এদেরকে বয়কট করতে হবে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশকে একাত্বতা ঘোষনা করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, উপজেলা ডিভাইন শিক্ষা উন্নয়ন প্রকল্পের শিক্ষকবৃন্দ, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন, উপজেলা তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

প্রেসক্লাব চৌগাছার সভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলীর সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আলোচনা করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ তমিজ উদ্দিন, যুগ্ম সম্পাদক ডাঃ গোলাম মোস্তফা, সিংহঝুলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সামসুর রহমান টিয়া, ডিভাইন শিক্ষা উন্নয়ন প্রকল্পের ম্যানেজার এএসএম মোশফিকুর রহমান মুকুল, উপজেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, দৈনিক গ্রামের কাগজের মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক চন্দন দাস, রুপদিয়া প্রেসক্লাবের সভাপতি রবিউল খান, চুড়ামনকাঠি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, দৈনিক লোকসমাজের পক্ষে স্টাফ রিপোর্টার মাসুদ রানা বাবু, দৈনিক সমাজের কথা’র পক্ষ থেকে স্টাফ রিপোর্টার ইমরান হোসেন পিংকু, বসুন্দিয়া প্রেসক্লাবের নেতা এম এ গনি খান, কেশবপুরের সাংবাদিক পরেশ চন্দ্র দেবনাথ, দৈনিক গ্রামের কাগজের স্টাফ রিপোর্টার আশিকুর রহমান শিমুল, মনিরামপুর পৌর প্রতিনিধি তাজাম্মুল হোসেন, প্রেসক্লাব চৌগাছার সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মুকুরুল ইসলাম মিন্টু, সাংবাদিক বাবলুর রহমান, সাংবাদিক এবি সিদ্দিক মন্টু প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন সিংহঝুলী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আনিছুর রহমান, যুবলীগ নেতা আবুল কাশেম খোকন, সাবেক ইউপি সদস্য আতিয়ার রহমান, শিক্ষক জসিম উদ্দিন, সোহরাব হোসেন, লিটন মিয়া, রায়হান কবীর, আব্দুল কাদের, আব্দুর রশিদ, বাবুল আক্তার, দেলোয়ার হোসেন, ইউনুচ আলী, আলামিন হোসেন, শামিম হাসান, যুবলীগ নেতা আশিকুর রহমান, আলমগীর হোসেন, রাজু আহমেদ, হারুন আর রশিদ ও হোসেন আলী, সিনিয়র সাংবাদিক খালেদুর রহমান, সাপ্তাহিক চৌগাছার সম্পাদক খাজা ফজিল আইজ উজ্জ্বল, সাংবাদিক নেতা এম শাহিন, খলিলুর রহমান জুয়েল, আলমগীর কবির, আব্দুস সাত্তার কিনে, টিপু সুলতান, কবিরুল ইসলাম, রেজাউল করিম সাগর, সুজন দেওয়ান, ইমাম হোসেন সাগর, প্রধান শিক্ষক শওকত আলী, কবি মন্সি সাগর, সাব্বির হাসান ও ফারুক আহম্মদ, ফটো সাংবাদিক নাজমুস সাকিব আকাশ, প্রবাসি ফারুক-ই আজম লিটন ও আব্দুল হান্নানসহ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, উপজেলা তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দসহ শিক্ষকমন্ডলী, পেশাজীবি ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সম্প্রতি দৈনিক গ্রামের কাগজসহ একাধিক পত্রিকায় চৌগাছার মাদক ব্যবসা সংক্রান্ত একটি তথ্যবহুল সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদে  জিহাদ হোসেন আদালতে মামলা করেন।

অপরদিকে বিগত ২৩ ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার সাংবাদিক আজিজুর রহমানের ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্ট দেন যে ৩ দিনের ভিতরে সকল প্রাথমিক বিদ্যালয় হতে ডিভাইন শিক্ষকদের প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়।

এটি দেখার পর শিক্ষকগণ অসম্মানিত হন এবং হতাশায় ভেঙ্গে পড়েন এবং ডিভাইন শিক্ষকদের পক্ষে মোশফিকুর রহমান নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেন।

এতে হয়রাণী হওয়া শিক্ষকদের পক্ষে লেখালেখির কারনে প্রায় দেড় মাস পরে সাংবাদিক আজিজুর রহমান যশোর আদালতে প্রেসক্লাব ও চৌগাছা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও সম্পাদকের নামে পৃথক আরো  মিথ্যা মামলা করেন। একই দিনে দুটি পৃথক মামলা রুজু হওয়ায় এটি উদ্দেশ্যেমূলক বলে এলাকাবাসীর অভিমত।

 

 

One thought on “চৌগাছায় সাংবাদিক নেতৃবৃন্দের নামে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন”
  1. সাংবাদিক নেতৃবৃন্দের নামে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *