ক্রীড়া ডেস্ক:কাতার বিশ্বকাপের পর থেকেই ব্যস্ত সময় পার করছে ব্রাজিল। বিশ্বকাপের পর দেশটির সিনিয়র দল একাধিক প্রীতি ম্যাচে মাঠে নামে।

অন্যদিকে, ব্রাজিলের যুবারা দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছে দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে। পুরুষ দলের পাশপাশি মাঠে ব্যস্ত সময় পার করছে ব্রাজিলের মেয়েরাও।

তারই অংশ হিসেবে ফুটবল বিশ্বকাপের আগে শেষ আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে শক্তিশালী জার্মানির বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিলের মেয়েরা। ম্যাচটিতে বল পজিশনে পিছিয়ে থাকলেও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে সাম্বার দেশের মেয়েরা।

মঙ্গলবার (১১ এপ্রিল) জার্মানির ম্যাক্স মরলোক স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। ব্রাজিলের হয়ে গোল দুটি করেছেন তামিরেস কাসিয়া ডিয়াস দে ব্রিট্টো এবং অ্যারি বোর্জেস। জার্মানির হয়ে একমাত্র গোলটি করেন জুলি ব্র্যান্ড।

জার্মানির ঘরের মাঠে ম্যাচের ১১ মিনিটেই ব্রাজিলকে এগিয়ে নেন ব্রিট্টো। গাভি নুনেসের পাস থেকে গোল করেন তিনি। এরপর ম্যাচের ৩৮তম মিনিটে লিড দ্বিগুণ করে ব্রাজিলের মেয়েরা। ক্যারোলিনের পাস থেকে এবার গোল আদায় করেন অ্যারি বোর্জেস।

দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় ব্রাজিল। বিরতি থেকে ফিরে গোল আদায় করতে মরিয়া হয়ে উঠে জার্মানি। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না। ব্রাজিলও তাদের বাড়াতে আক্রমণ বৃদ্ধি করতে থাকে। কিন্তু নতুন করে আর গোলের দেখা পায়নি। অবশেষে যোগ করা সময়ে স্বান্তনাসূচক একটি গোল করেন জার্মানির জুলি ব্র্যান্ড। এতে হারের ব্যবধান কমাতে সাহায্য করেছে কিন্তু হার ঠেকাতে সম্ভব হয়নি।

অথচ জার্মানির বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের সর্বশেষ ম্যাচে পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছিল ব্রাজিল। প্রথমবারের মতো আয়োজিত নারী ‘ফিনালিসিমায়’ ইংল্যান্ডের কাছে নিজেদের সর্বশেষ ম্যাচে পরাজিত হয় ব্রাজিল। ইংল্যান্ডের ওয়েম্বলিতে টাইব্রেকারে ব্রাজিলকে ৪-২ ব্যবধানে হারায় ইংল্যান্ডের মেয়েরা।

আগামী ২৪ জুলাই নারী ফুটবল বিশ্বকাপে মাঠে নামবে মার্তারা। যেখানে তাদের প্রতিপক্ষ পানামা। ব্রাজিল গ্রুপ এফ থেকে অংশ নিবে নারী বিশ্বকাপে। যেখানে পানামা ছাড়া বাকি প্রতিপক্ষ হলো ফ্রান্স ও জ্যামাইকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *