রহমত আরিফ ঠাকুরগাঁও সংবাদদাতাঃ ঠাকুরগাঁওয়ে ধর্ষন মামলায় মো: আকতারুল ইসলাম (৩১) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারান্ডাদেশ প্রদান করা হয়।

বুধবার ঠাকুরগাঁও বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো: গোলাম ফারুক এ রায় প্রদান করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ২২ এপ্রিল সদর উপজেলার রুহিয়া থানার ঘনিমহেশপুর গ্রামের আনিসুর রহমানের ছেলে মো: আকতারুল ইসলাম (৩১) একই গ্রামের ওই নারী (২৭) এর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে ওয়াপদা অফিসের সামনে নিয়ে যায়। পরে তাকে ফুসলিয়ে উত্তরা বাজার এলাকায় একটি বাড়িতে নিয়ে ৩ দিন আটকে রেখে বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষন করে।

ওই দিনই পাশ^বর্তী আটোয়ারী উপজেলার কিসমত রেল ঘুন্টি এলাকায় ওই নারীকে দাঁড় করিয়ে কৌশলে পালিয়ে যায় আকতারুল। আকতারুলের বাড়িতে গিয়ে বিয়ের দাবি করলে বাড়ির লোকজন ওই নারীকে মারপিট করে বের করে দেয়। এ ঘটনায় ১২ সালের ১লা মে ওই নারীর পিতা বাদী হয়ে ঠাকুরগাঁও সদর থানায় আকতারুলসহ ৭জনকে অভিযুক্ত করে এ মামলাটি দায়ের করেন। ওই বছরের ১৫ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা রুহিয়া পুলিশ ফাড়ির এস,আই মোা: মশিউর রহমান মামলার চুড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন।

অবশেষে দীর্ঘ বিচারান্তে এ মামলায় আকতারুল ইসলামের যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করলো আদালত। মামলায় অন্যান্য আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় মামলা থেকে অব্যাহতি প্রদান করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *