রহমত আরিফ ঠাকুরগাঁও সংবাদদাতাঃ সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ভুল্লিতে আ’লীগ নেতা কসিম উদ্দীন সরকারের মিল চাতাল জবর দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

রোববার বিকেলে ভুল্লি থানার কুমারপুর (পাঁচপীর রোড)’র আরমান হাস্কিং মিল চাতালে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে আ’লীগের প্রবীন নেতা কসিম উদ্দীন সরকারের ছেলে আরমান সরকার লিখিত বক্তব্যে বলেন, আমার পিতা কুমারপুর মৌজার ৫৭৫ নং এস,এ খতিয়ান ভুক্ত ৩ হাজার ৫৫৭ ও ৩ হাজার ৫৫৯ নং দাগে ১ একর ৪২ শতক জমি ক্রয় করে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছি। উল্লেখিত জমিতে আমরা রাইস মিল চাতাল, বসত ভিটা, স’মিল, পুকুর, দোকানসহ বিভিন্ন স্থাপনা করে ভোগদখলে আছি। সম্প্রতি স্থানীয় মো: আক্কাস আলী (৫৫) একদল সন্ত্রাসী নারী-পুরুষ নিয়ে মিল চাতালের উপরে জবর দখল করে অবৈধ স্থাপনা করে।

প্রতিবাদ করতে গেলে সন্ত্রাসী দল সংঘবদ্ধ হয়ে আমাদের উপর হামলা চালানোর চেষ্টা করলে বিষয়টি ভুল্লী থানা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান কে অবহিত করি। থানা পুলিশ ও ইউপি চেয়ারম্যান বিষয়টি সমাধানের জন্য উভয় পক্ষকে প্রয়োজনীয় কাগজপত্র সহ থানায় যেতে বলে।

আমরা জমির প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গেলেও তারা ২৪ শতক জমির কাগজ ছাড়া আর কোন কাগজ দেখাতে পারেনি। এখানে উল্লেখ থাকে যে, মো: আক্কাস আলী বর্তমানে ২৪ শতক জমিতে বসতভিটাসহ অন্যভাবে দখলে রয়েছেন, ফলে আমাদের জমিতে তাদের জমি থাকার কোন সম্ভাবনা থাকা ভিত্তিহীন।

পরবর্তীতে দীর্ঘদিন সমস্যা সমাধানের পরও না হলে আমরা গত ৭ মে বিজ্ঞ আদালতে ১৩২/২০২৩ অন্য নং মামলা দায়ের করি। বিজ্ঞ আদালত মামলায় আমাদের ভোগদখলীয় জমিতে আক্কাস আলী গং যাতে প্রবেশ করতে না পারে তৎমর্মে মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত অস্থায়ী এবং অন্তবর্তীকালীন আদেশ প্রদান করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বালিয়া ইউনিয়নের কুমারপুর এলাকার সাবেক ইউপি সদস্য ও প্রবীন আ’লীগ নেতা কসিম উদ্দীন সরকার, তার জামাতা মো: ইলিয়াস আলী, বালিয়া ইউপির সাবেক চেয়ারম্যান নূরে আলম মুক্তি, স্থানীয় খাজা মাইনুদ্দিনসহ পরিবারের অন্যান্য সদস্যরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *