রহমত আরিফ ঠাকুরগাঁও সংবাদদাতাঃ ঠাকুরগাঁও পৌর শহরের সত্যপীর ব্রিজ সংলগ্ন “বব্যাধী ক্লিনিক ” এর মাঠে রাস্তা নির্মান কাজের বিভিন্ন মালামাল রাখায় রোগী ও তাদের স্বজনেরা সমস্যায় পরেছেন।

বৃহস্পতিবার  সেখানে গিয়ে দেখা যায় সিপিসিএল নামক ঠিকাদারী প্রতিষ্ঠান মাঠজুড়ে ইট, খোয়া, বালুসহ অন্যান্য সামগ্রী রেখেছেন।

কয়েকজন রোগী জানান, বব্যাধী ক্লিনিক  যা তথা শ্বাসকস্টের রোগীরা চিকিৎসা সেবা নিয়ে থাকেন। এতে ইট, খোয়া, বালু থেকে সৃষ্ট ধুলোবালি রোগীদের নাকে-মুখে প্রবেশ করে মারাত্মক তির কারণ হতে পারে।

এছাড়াও আশ পাশের এলাকার শিশুরা ওই মাঠটিতে নিয়মিত ক্রিকেট, ফুটবলসহ বিভিন্ন খেলাধুলা করলেও বর্তমানে কয়েকমাস মালামালগুলো দিয়ে পুর্ন থাকায় খেলাধুলা বন্ধ রয়েছে।

রাস্তার কাজ করা ঠিকাদারী প্রতিষ্ঠান রংপুর প্রগতি কনসালটেন্ট লিমিটেড (সিপিসিএল)’র কর্মকর্তা মো: সাব্বির বলেন, উপজেলা গেট থেকে বিআখড়া স্কুল পর্যন্ত রাস্তার কাজ চলছে। মাঠে নির্মাণ সামগ্রীর মালামাল রাখতে লিখিত অনুমতি নেয়া হয়নি; তবে মৌখিক অনুমতি পেয়ে এখানে মালামাল রেখেছি। রোগীদের যাতে করে সমস্যা না হয় সে কারনে আমরা দিনে, নামাজের সময় কাজ বন্ধ রাখি। রাতে কাজগুলো করে থাকি।

এ বিষয়ে ক্লিনিকের  দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডা: শুভেন্দু কুমার দেবনাথ বলেন, এখানে মালামাল রাখার বিষয়টি মানবিক দৃষ্টিতে দেখছি। আমরা তাদেরকে বলেছি আমাদের রাস্তাটা ভাঙ্গা কাজ শেষে রাস্তাটি করে দিবেন এবং মাঠের যেটুকু ক্ষতি হবে সেটা ঠিক করে দিবেন।

সংশ্লিষ্ট কর্তৃপ ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা: নুর নেওয়াজ আহমেদ বলেন, এ বিষয়ে ওই ঠিকাদারী প্রতিষ্ঠান বক্ষব্যাধী ক্লিনিকের মাঠে নির্মাণ সামগ্রীর মালামাল রাখার জন্য স্বাস্থ্য বিভাগ বা সংশ্লিষ্ট কোন কর্তৃপক্ষের কাছে অনুমতি নেয়নি। তাদের সেখানে মালামাল রাখতে বাধা করা হলেও তারা শোনেনি। আমি এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপকে জানাবো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *