তানোর(রাজশাহী)প্রতিনিধিঃ
রাজশাহীর তানোরে ঝুঁকিপুর্ণ মাটির দেয়াল ঘেঁষে নির্মাণকাজ করতে গিয়ে দেয়াল চাপায় পড়ে এক শ্রমিক নিহত ও অপরজন গুরুতর আহত হয়ে রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
নিহতের নাম মাহাবুর রহমান লিয়ন (২৯)। তিনি কুঠিপাড়া মহল্লার আনেস প্রামানিকের পুত্র। আহতের নাম মমিন (১৭) তিনি শীতলীপাড়া মহল্লার এন্তাজ আলীর পুত্র। গত ৩০মে মঙ্গলবার তানোর পৌর সদরের পালপাড়া মহল্লায় এই ঘটনা ঘটেছে।
স্থানীয়রা ঘটনার জন্য উসমান আলীর পুত্র বাবুল হোসেনকে দায়ী করেছেন। আর ঘটনার সময় বাড়ির মালিক ও অপর দু”শ্রমিক পালিয়ে যায়।
জানা গেছে, তানোর পৌর সদরের পালপাড়া মহল্লায় হাজ্বী উসমান আলী পরাতন মাটির বাড়ি ভেঙ্গে পাকা বাড়ি নির্মাণ শুরু করেছেন।
কিন্তু ঝুঁকিপুর্ণ মাটির দেয়াল অপসারণ না করে দেয়ালের পাশ দিয়ে পাকা ওয়াল নির্মাণকাজ শুরু করেন। এদিন মোট ৪ জন শ্রমিক কাজ করছিল।
এসময় হঠাৎ মাটির দেয়াল ধ্বসে পড়লে দু”জন শ্রমিক চাপা পড়ে।এতে ঘটনা স্থলেই একজন মারা যায় অপরজন রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন শ্রমিকেরা বার বার বলেছিল ঝুঁকিপুর্ণ মাটির দেয়াল অপসারণ না করলে তারা কাজ করবেন না।কিন্ত্ত বাবুল হোসেন জোর করে তাদের কাজ লাগায, নইলে বাঁকি টাকা দিবেন না বলে হুমকি দেয়।
এতে বাধ্য হয়ে তারা ঝুঁকিপুর্ণ মাটির দেয়ালের নিচে জীবনের ঝুঁকি নিয়ে কাজ শুরু করেন। আলোচিত এই ঘটনা সেই কাদম্বিনী গল্পের কথা স্মরণ করিয়ে দেন।
এঘটনায় নিহত লিয়নের মা বাদি হয়ে তানোর থানায় অপমৃত্যুর মামলা করেছেন বলে নিশ্চিত করেন অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়া।
এবিষয়ে  সিনিয়র সহকারী এএসপি (গোদাগাড়ী সার্কেল) সোহেল রানা বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নিহতের মা কাউকে আসামি করে মামলা করতে রাজি হননি।
আর আহত শ্রমিকের কোন অভিভাবক থানায় আসেনি। নিহতের পরিবার ইচ্ছে করলে কাউকে আসামি করে মামলা করতে পারবেন। কিন্তু পরিবারের কেউ যদি মামলা না করে সেক্ষেত্রে অপমৃত্যুর মামলাই হয় বলে জানান তিনি।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *