মুহা: জিললুর রহমান,সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরায় ৭ বছরের দখলীয় সম্পত্তি অবৈধভাবে দখল চেষ্টার প্রতিবাদে দুই শিশু সন্তানকে সাথে নিয়ে সড়ক অবরোধ করেছেন গৃহবধু খাদিজা খাতুন ।

বুধবার (১২ এপ্রিল) বেলা আড়াইটার দিকে প্রখর রৌদ্রে সাড়ে ৪ মাস বয়সী মেয়ে ফাতেমা জান্নাত লাবিবা এবং ১২ বছরের ছেলে মেহেদী হাসান লাবিবকে সাথে নিয়ে শহরের জজ কোর্টের সামনে সাতক্ষীরা-কালিগঞ্জ মহাসড়কের উপর ঘন্টাব্যাপি সড়ক অবরোধ করেন তিনি। পরে জেলা প্রশাসকের প্রতিশ্রুতিতে সড়ক অবরোধ প্রত্যাহার করেন তিনি।

ভুক্তভোগী নারী খাদিজা খাতুন (৩২) সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বাজারগ্রাম রহিমপুর এলাকার তৌহিদ আহমেদ বুলবুলের স্ত্রী।

খাদিজা খাতুন জানান, কালিগঞ্জ উপজেলার রাজারগ্রামে ইসলামী ব্যাংকের পাশে ২.১৩ শতক জমি ক্রয় করে ৭ বছর পূর্বে বাড়ি ও দোকান নির্মাণ করে তিনি শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছিলেন। কিন্তু সম্প্রতি ওই সম্পত্তির উপর কু-নজর পড়ে স্থানীয় ইটভাটা মালিক ভুমিদস্যু খ্যাত মতিয়ার রহমানের। মতিয়ার তাদের ওই সম্পত্তির দখল নিতে নানা চক্রান্ত শুরু করে। এ বিষয়ে খাদিজা খাতুন বিভিন্ন দপ্তরে ঘুরেও কোন প্রতিকার না পেয়ে হতাশাগ্রস্থ হয়ে পড়েন।

এমতাবস্থায় ১২ এপ্রিল বুধবার সকালে মতিয়ার রহমান ড্রাম ট্রাকে তাদের বাড়ির সামনে কয়েক হাজার ইট ফেলে অবরুদ্ধ করে ফেলে। এ ঘটনায় উপায়ন্তর হয়ে কোন প্রতিকার না পেয়ে তিনি এ সড়ক অবরোধের মত কর্মসূচি নিতে বাধ্য হন বলে জানান।

অভিযুক্ত মতিয়ার রহমান ইট ফেলে খাদিজাদের বাড়ি অবরুদ্ধ করার বিষয়টি স্বীকার করে বলেন, খাদিজার স্বামী ওই দোকানে ভাড়া থাকত। তাদের জমি ওটা না। ভবনের পাশে তাদের জমি আছে। তাহলে এতদিন যে বাড়িতে তারা ছিলেন সেই বাড়িটি কার এমন প্রশ্নের জবাব তিনি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ওই নারীকে অফিসে নিয়ে তার কাছ থেকে একটি লিখিত অভিযোগ গ্রহণ করা হয়েছে। যা কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে পাঠিয়ে তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *