মুহা: জিললুর রহমান,সাতক্ষীরা প্রতিনিধি:
ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে সাতক্ষীরায় উদযাপিত হয়েছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শনিবার (২২ এপ্রিল) সকাল ৮ টায় সাতক্ষীরা শহরের মুনজিতপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

হাফেজ খতিব জালাল উদ্দিনের ইমামতিতে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন শত শত মুসল্লিরা। ইমামের বয়ান শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের ও সকল শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দেশে প্রচন্ড তাপদহ মানব সৃষ্ট পরিবেশ বিপর্যয় বৈরী আবহাওয়ার কারণ উল্লেখ করে ও সকলকে ১০ টি করে গাছ লাগানোর কথা বলেন এবং যুব সমাজের প্রতি সচেতনামূলক বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী আরিফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সজীব খান চৌধুরী।

ঈদের জামাতে আরও উপস্থিত ছিলেন, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উদ্বোধন কর্মকর্তারা , জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ হাফেজ, আলেম-ওলামা সহ ধনী ,গরিব , সর্বস্তরের মুসলিম উম্মাহ। এসময় ঈদুল ফিতরের নামাজের খুতবা পাঠ শেষে হৃদয় থেকে চোখের পানি ছেড়ে দিয়ে দুহাত তুলে মুসলিম উম্মাহ জন্য দেশ ও জাতির কল্যাণ সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। পরবর্তীতে একই স্থানে একাডেমী মসজিদে ঈদুল ফিতরের জামাত সকাল সাড়ে ৮ টায় অনুষ্ঠিত হয়। এছাড়া জেলার প্রতিটি ঈদগাহে ও কিছু কিছু মসজিদে ঈদের নামাজ আদায় করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *