মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নওগাঁয় রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে অপরাজিতাদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শহরের ফুড প্যালেসে অপরাজিতা পারভিন আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলার শীর্ষ রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ প্রতিনিধি, সদর, বদলগাছি ও রাণীনগর উপজেলা অপরাজিতা নেটওয়ার্ক” এর সভাপতি, সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান নয়ন, জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু, সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ, নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক সনিসহ হেলভেটাস সুইস ইন্টারকো অপারেশনের প্রতিনিধি এবং অপরাজিতা প্রকল্প পরিচালক প্রশান্ত ত্রিপুরাসহ জেলা পর্যায়ে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পার্টি, বিভিন্ন দলের নেতৃবৃন্দ ও অভিজ্ঞ অপরাজিতাবৃন্দ।

সুইজারল্যান্ড সরকারের সহায়তায় ও হেলভেটাস সুইস ইন্টারকো-অপারেশনের তত্ত্বাবধানে খান ফাউন্ডেশন এই অপরাজিতা প্রকল্প বাস্তবায়ন করছে।

সভায় অপরাজিতাদের পক্ষে রাজনৈতিক দলের নেতৃবৃন্দের মাধ্যমে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ (আরপিও) এর অগ্রগতি ও স্থানীয় ইউনিয়ন উপজেলা ও জেলা পর্যায়ে নারীর অংশগ্রহণের চিত্র সম্পর্কে আলোচনা করা হয়।

অপরাজিতারা দাবী করেন আরপিও এর নির্দেশনা অনুসারে ৩৩% নারীর মূল কমিটিতে অর্ন্তভুক্ত করতে ২০২৫ সালের মধ্যে সময় সীমা বেধে দেওয়া হোক। নির্বাচনে নারীদের অধিকহারে মনোনয়োন দেওয়া, নারী বান্ধব পরিকল্পনা ও বাজেট প্রণয়নে রাজনৈতিক নেতৃবন্দের প্রতি অনুরোধ জানানো হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *