মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নওগায় হজ¦ প্রশিক্ষণ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টা থেকে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন নওগাঁ এই প্রশিক্ষণের আয়োজন করে। নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন।

নওগাঁর অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি এস এম জাকির হোসেনের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার মীর্জা ইমাম উদ্দিন, হাব-এর প্রতিনিধি মুফতি মাওলানা মোঃ মোজাম্মেল হক, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা এবং নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন বক্তব্য রাখেন। এ অনুষ্ঠানে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহব্ুুল হক কমলসহ বিভিন্ন পর্যাযের নেতৃবুন্দ উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন নওগাঁর উপ-পরিচালক গোলাম মোস্তফা।

উল্লেখ্য এ বছর নওগাঁ জেলা থেকে ২ হাজার ৮৪ জন হজ¦যাত্রী হজ্ব্ পালনের উদ্দেশ্যে সৌদি আরব গমন করবেন। তাদের মধ্যে রবিবারের প্রশিক্ষণে নওগাঁ সদর ও পতœীতলা উপজেলার প্রায় ৫শ হজ¦যাত্রী অংশগ্রহণ করছেন।

অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশনের মো: গোলাম রাব্বনী, সিভিল সার্জন অফিসের ডাক্তার মোঃ রফিকুল ইসলাম, মুফতি মাওলানা মোঃ মোজাম্মেল হক, মওলানা আ ন ম আকরাম হোসাইনমহদ্দীস এবং মাও: মোঃ ইসমাইল হোসেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *