আন্তর্জাতিক ডেস্ক:পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করা না-করা নিয়ে চরম নাটকীয়তা চলছে। এর মধ্যে নতুন রাজনৈতিক কর্মসূচি ঘোষণা করেছেন ইমরান। বুধবার (২২ মার্চ) মিনার-ই-পাকিস্তান নামে বিক্ষোভ কর্মসূচি পালন করবে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। খবর জিও টিভির।

পাকিস্তানে চলমান রাজনৈতিক অস্থিরতা ও অচলাবস্থার মধ্যে মিনার-ই-পাকিস্তান কর্মসূচির মাধ্যমে ইমরান খান নতুন করে শক্তি দেখাবেন বলে মনে করা হচ্ছে। গত বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে ক্ষমতা হারানোর পর দেশজুড়ে লংমার্চ করে নিজের রাজনৈতিক শক্তি ও জনপ্রিয়তা দেখিয়েছেন পিটিআইপ্রধান ইমরান খান।

রবিবার (১৯ মার্চ) লাহোরে বড় ধরনের রাজনৈতিক সমাবেশ করতে চেয়েছিল পিটিআই। তবে দলটির এ কর্মসূচিতে বাধা হয়ে দাঁড়ান লাহোর হাইকোর্ট। তাই শেষ মুহূর্তে সমাবেশ স্থগিত করা হয়। এদিনই নতুন কর্মসূচির ঘোষণা দেন ইমরান। জানান, বুধবার মিনার-ই-পাকিস্তান নামে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এর আগে শনিবার ব্যাপক হট্টগোলের মধ্যে ইসলামাবাদ হাইকোর্টে হাজির হন ইমরান খান। এ সময় তোশাখানা মামলায় ইমরানের বিরুদ্ধে জারি হওয়া গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করেন ইসলামাবাদ হাইকোর্ট। আদালত চত্বরের বাইরে পুলিশ ও পিটিআই সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। ৩০ মার্চ পরবর্তী শুনানির দিন রেখেছেন আদালত। পরবর্তী শুনানির দিন ইমরানকে আবার হাজির হতে আদেশ দেওয়া হয়।

ইমরান যখন ইসলামাবাদ হাইকোর্টে হাজিরা দিতে যান তখন লাহোরের জামান পার্কে তার বাসভবনে অভিযান চালায় পাঞ্জাব পুলিশ। বলা হয়, অভিযানে ইমরানের বাসা থেকে অ্যাসল্ট রাইফেল ও বুলেট উদ্ধার করা হয়েছে। অভিযান চালাতে গেলে ইমরান সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

পিটিআইয়ের জ্যেষ্ঠ ভাইস-প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী বলেছেন, জামান পার্কে চালানো পুলিশি অভিযান অবৈধ। তাই এ অভিযানের সঙ্গে সম্পৃক্ত সব পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করবে তার দল।

 

By Bartabd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *