ডেস্ক নিউজ:নাইজেরিয়ায় দুটি পৃথক বন্দুক হামলায় অন্তত ৭৪ জন নিহত হয়েছেন। এ সপ্তাহে দেশটির উত্তর-মধ্যাঞ্চলীয় বেনু রাজ্যে ঘটেছে এসব হামলার ঘটনা। পুলিশ ও স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

বেনু রাজ্য পুলিশের মুখপাত্র ক্যাথরিন অ্যানেন বলেছেন, শুক্রবার (৭ এপ্রিল) সন্ধ্যা থেকে শনিবার সকালের মধ্যে এমগবান স্থানীয় সরকার এলাকায় অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত লোকদের একটি ক্যাম্প থেকে ২৮টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

তাৎক্ষণিকভাবে কী কারণে এ হামলা হয়েছে, তা স্পষ্ট নয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বন্দুকধারীরা হঠাৎ উপস্থিত হয়ে গুলি চালাতে শুরু করে। গত বুধবার একই রাজ্যের ওটুকপো স্থানীয় সরকার এলাকার প্রত্যন্ত উমোগিদি গ্রামে পৃথক একটি বন্দুকহামলার ঘটনা ঘটে।

ওটুকপোর চেয়ারম্যান বাকো ইজে বলেছেন, ওইদিন সন্দেহভাজন পশুপালকরা একটি অন্ত্যেষ্টিক্রিয়ায় হাজির গ্রামবাসীদের ওপর হামলা চালায়। রাজ্য গভর্নরের নিরাপত্তা উপদেষ্টা পল হেম্বা বলেছেন, বুধবারের হামলার পর ৪৬টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

নাইজেরীয় প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি শনিবার এক বিবৃতিতে বেনু রাজ্যে সাম্প্রতিক হত্যাকাণ্ডের নিন্দা করেছেন এবং ক্ষতিগ্রস্ত এলাকায় নিরাপত্তা বাহিনীর নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছেন।

One thought on “নাইজেরিয়ায় ৭৪ জনকে গুলি করে হত্যা”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *