মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ বাংলাদেশ পানি সম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক হিসাবে নিয়োগ পেয়েছেন নওগাঁর রাণীনগর উপজেলার কৃতি সন্তান মো: রমজান আলী প্রামাণিক। এর আগে তিনি ওই বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিম রিজিয়ন) হিসেবে কর্মরত ছিলেন।

মে মাসের ২৯তারিখে মহামান্য রাস্ট্রপতির আদেশক্রমে এই নিয়োগ পান রমজান আলী। মহাপরিচালক পদে রমজান আলীর পদোন্নতি হওয়ায় রাণীনগরবাসীর পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়েছে।
মো. রমজান আলী প্রামাণিক ১৯৬৪ সালে উপজেলার কয়াকুঞ্চি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮০সালে উপজেলার আবাদপুকুর হাইস্কুল থেকে ১ম বিভাগে এসএসসি এবং ১৯৮২সালে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ থেকে ১ম বিভাগে
এইচএসসি পাশ করেন। পরবর্তীতে তিনি ১৯৮৭সালে বিআইটি রাজশাহী (বর্তমানে রুয়েট) থেকে ১ম শ্রেণীতে ১ম স্থান অধিকার করে বি, এস-সি ইঞ্জিনিয়ারিং পাশ করেন এবং ১ম শ্রেণীতে ১ম স্থান অধিকার করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক গোল্ড মেডেল প্রাপ্ত হন এবং ২০০৪সালে ইন্ডিয়ান গভর্মেন্টের কলম্বো
প-ান স্কলারশীপে ডেপুটেশন এ এম, এস-সি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন।

৩৪ বছরের চাকুরি জীবনে তিনি তিস্তা ব্যারেজ প্রজেক্ট, রংপুর, মুহুরী ইরিগেশন প্রজেক্ট, ফেনী, খুলনা, সুনামগঞ্জ হাওর প্রজেক্ট, বিশ্ব ব্যাংকের যমুনা রিভার ব্যাংক প্রটেকশন প্রজেক্ট, বগুড়া, নাটোর, পঞ্চগড়, বোর্ডের ডিজাইন দপ্তর, ঢাকা চট্টগ্রামে চিফ ইঞ্জিনিয়ার।

জাপানি অর্থায়নে (জাইাকা) রিভার ম্যানেজমেন্ট প্রজেক্টের প্রজেক্ট ডাইরেক্টর ও চিফ ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত ছিলেন। তিনি দক্ষিণ কোরিয়া, ভিয়েতনাম ও পর্তুগালে বিভিন্ন ট্রেইনিং এ অংশগ্রহন করেন। আগামী ০১জুন তিনি তার মহাপরিচালকের দায়িত্ব গ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *