রাকিব হাসান,জেলা প্রতিনিধি,মাদারীপুর:
মাদারীপুরে সদ্য বিদায়ী স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ মন্ত্রনালয়ের  সচিব সাইফুল ইসলাম বাদল ও তার পরিবারের অত্যাচারের বিরুদ্ধে মানবন্ধন ও স্মারকলিপি প্রদান করেন মাদারীপুর পৌর শহরের সৈদারবালি এলাকার ভুক্তভোগী সাধারণ মানুষ।
বুধবার (১২ এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে জেলা প্রশাসকের র্কাযালয়ের সামনে ঘন্টা ব্যাপি এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
ভুক্তভোগীরা এসময় সাবেক সচিব ও তার পরিবারের বিরুদ্ধে ভূমি দস্যুতা, ভূমি জবরদখল, অত্যাচার ও চাকুরীতে থাকাকালীন তার ক্ষমতার দাপট খাটিয়ে সাধারণ মানুষকে হয়রানি সহ বিভিন্ন বিষয়ে লিখিত অভিযোগপত্র পাঠ করেন এবং তার বিচারের দাবিতে  স্মারকলিপি আকারে জেলা প্রশাসক, বরাবরে প্রদান করেন।
অভিযোগ সুত্রে জানা যায়, সম্প্রতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সদ্য বিদায়ী সচিব সাইফুল হাসান বাদল ক্ষমতার অপব্যবহার করে তার নিজ এলাকা মাদারীপুর শহরের সৈদারবালীর ৪ নং ওয়ার্ডে বিভিন্ন সাধারণ মানুষের জমি যবর দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করছে। যার জমি পছন্দ হয় তার জমিতেই সাবেক সচিবসহ তার পরিবারের লোকজন যবর দখল করে নেয় বলে অভিযোগে উল্লেখ রয়েছে। কেউ প্রতিবাদ করলে তার বিরুদ্ধে মামলা, হামলা ও নির্যাতন শুরু হয়ে যায় বলে স্থানীয় লোকজনের দাবী।
এ ঘটনার ধারাবাহিকতায় ক্ষমতা খাটিয়ে পুলিশের সহযোগিতায় গত ২৯ মার্চ ভুক্তভোগীদের বিরুদ্ধে ১২ জনের নাম উল্লেখ করে চাঁদাবাজি মামলা দিয়ে জমি দখল করার চেষ্টা চালিয়ে আসছে। ভুক্তভোগীরা আরও বলেন, ১৯৭১ সালের মুক্তি যুদ্ধের সময় সাইফুল হাসানের বাবা রজ্জব আলী মোল্লা গনহত্যা, ধর্ষন, লুটপাট, অগ্নিসংযোগসহ দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত ছিলো।
তাই রাস্ট্র স্ব প্রনোদিত হয়ে ১৯৭২ সালে যুদ্ধ অপরাধী হিসেবে ৭টি মামলা দায়ের করে। যা রজ্জব আলী মোল্লা প্রায় ৯মাস জেলও খেটেছেন। তার দাদা আমির হোসনে মোল্লা নামেও রয়েছে রাজাকার আলবদরও হিসেবে একাধিক মামলা রয়েছে। ভুক্তভোগীরা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এবং তদন্ত করে সঠিক বিচার দাবি করেন।
এসময় মাদারীপুর জেলার কর্মরত অর্ধ শতাধিক প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকসহ পৌর শহরের সৈদারবালিসহ বিভিন্ন এলাকার ৩শতাধিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
One thought on “মাদারীপুরে সদ্য বিদায়ী সচিবের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *