আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ উত্তরাঞ্চলের সর্ববৃহত্তম সান্তাহার রেলওয়ে জংশন ষ্টেশন প্রায় দেড়শো বছরের পুরাতন। বর্তমান এটিকে সংস্কার করে আধুনিকায়ন করা করা হলেও এই ষ্টেশনে যাত্রীদের জন্য পানি পানের কোন সুব্যবস্থা নেই বলে ষ্টেশনে ট্রেনের জন্য প্লাটফরমে অপেক্ষামান যাত্রীদের অভিযোগে জানাগাছে। সান্তাহর রেলওয়ে জংশন ষ্টেশন প্রায় দেড়শো বছরের একটি ওইহিৃবাহি ষ্টেশন। এই ষ্টেশনে ৪টি প্লাটফরসহ ব্রডগ্রেইজ মিটার গ্র্জে মিলে এক সাথে ৮টি ট্রেনের ষ্টপেজের ব্যবস্থা আছে।

এই ষ্টেশন থেকে ব্রডগেজ-মিটারগ্রেজ মিলে প্রায় ৪৬টি ট্রেন চলাচল করে থাকে এবং প্রতিদিন হাজার হাজার ট্রেনযাত্রী বিভিন্ন স্থানে যাতায়েত ট্রেনে উঠা-নামা করলেও যাত্রীদের পানি পানের জন্য গোটা ষ্টেশন মিলে একটি ট্যাপ থাকলেও সেট সবসময় বন্ধ থাকে।

তাছারা রেলওয়ের পক্ষথেকে পানি পানের কোন সুব্যাবস্থা নেই বলে জনিয়েছেন ট্রেন যাত্রী এবং প্লাটফরমের লাইসেন্সধারী দোকানিরা। প্রচন্ড গরম ও খরতাপের মধ্যে যাত্রীরা পানি পানের জন্য এদিকসেদিক ছোটাছুটি ,করে। বিষেশ করে রমজান মাসে ইফতারীর জন্য পানি বেশি প্রয়োজন হয়। রমজান মাসেও সান্তাহার রেলওয়ে ষ্টেশনে রেল কৃর্তপক্ষের পানির কোন সুব্যবস্থা করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *