এস ইসলাম, লালপুর (নাটোর) প্রতিনিধি। লালপুরে অনুমোদনের ৭ দিন পর ১০ ইউনিয়ন বিএনপির কমিটি স্থগিত করে থানা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবকে শোকজ নোটিশ দিয়েছেন জেলা কমিটি।
একই সঙ্গে ১০টি ইউনিয়ন বিএনপির কমিটি কেন বাতিল করা হবে না এবং উপজেলা কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চাওয়া হয়েছে। লালপুর উপজেলার ১০টি ইউনিয়ন বিএনপির কমিটি ঘোষণার এক সপ্তাহ পর বঞ্চিত নেতাদের অভিযোগের কারণে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।
নাটোর জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ জানান, ২০২১ সালে গঠনের পর থেকে উপজেলা আহ্বায়ক কমিটি পরিচিতি সভা ছাড়া কোন সভা করেনি। নিয়ম অমান্য করে সম্মেলন ছাড়া আহ্বায়ক কমিটির নেতাদের সঙ্গে পরামর্শ না করে অযোগ্য লোক দিয়ে ২৪ এপ্রিল ১০টি ইউনিয়ন বিএনপির কমিটি গঠন করা হয়েছিল।
পদ বঞ্চিতদের আবেদনে জেলা বিএনপি তদন্ত করে ব্যাপক অনিয়মের প্রমাণ পাওয়ায় বৃহস্পতিবার এসব কমিটি স্থগিত ও উপজেলা কমিটির আহ্বায়ক ডা. ইয়াসির আরশাদ রাজন ও সদস্য সচিব হারুন অর রশীদ পাপ্পুকে শোকজ করা হয়েছে। অসাংবিধানিক ও নিয়ম বর্হিভূতভাবে কমিটি গঠন করায় কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী সাত দিনের মধ্যে স্বশরীরে জেলা কার্যালয়ে হাজির হয়ে তাদের জবাব দিতে বলা হয়েছে।
এসব বিষয়ে জানতে লালপুর উপজেলা বিএনপির আহ্বায়ক ডা. ইয়াসির আরশাদ রাজনের মোবাইল নম্বরে বার বার কল করা হলেও তিনি রিসিভ করেননি।
অপর দিকে সদস্য সচিব ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন অর রশীদ পাপ্পু শুক্রবার দুপুরে প্রতিবেদককে জানান, তারা কোনো অনিয়ম করেননি। সব নিয়ম অনুসরণ করেই কমিটি গঠন করা হয়েছে। শোকজ নোটিশের জবাবও জেলা নেতাদের বেঁধে দেওয়া সময়ের মধ্যেই দেবেন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *