মফিজুল ইসলাম শৈলকুপা(ঝিনাইদহ): শৈলকুপার খুলুমবাড়ীয়া-চরপাড়া নামক স্থানে পানি উন্নয়ন বোর্ডের খালের ব্রীজ ভেঙ্গে বালু বোঝায় ট্রাক খালের মধ্যে পড়ে গেছে। শনিবার দিবাগত রাতে পাউবোর প্রধান খালের এ ব্রীজটি ভেঙ্গে পড়ে জনগুরুত্বপূর্ণ এ সড়ক বন্ধের ফলে শৈলকুপার ২৫ গ্রামের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।
জানা যায়,সাধুহাটী-চামটিপাড়া মোড় থেকে খুলুমবাড়িয়া বাজারে যাওয়ার একমাত্র রাস্তা এটি।পানি উন্নয়ন বোর্ডের খালের উপর ব্রীজটি ব্রিটিশ আমলে নির্মাণ হয়েছিল। দীর্ঘদিন পূর্ণসংস্কার না হওয়ায় ব্রীজটি পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল। রাস্তা ভূল করে বালু বোঝায় একটি ট্রাক লাঙ্গবাধ যাওয়ার জন্য এ রাস্তায় যেয়ে ব্রীজের উপর উঠলে ব্রিজটি ভেঙ্গে বালু বোঝায় ট্রাক খালে পড়ে যায়। এতে চরপাড়া,খুলুমবাড়ীয়া,মাদলা,নাদপাড়া,হাকিমপুর,নলখোলা সহ ২৫ টি গ্রামের মানুষের থানা সদরের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে এ এলাকার মানুষের থানা সদরের সাথে যোগাযোগ করতে প্রায় ৫০ কিলোমিটার রাস্তা ঘুরে যেতে হচ্ছে।
এব্যাপারে স্থানীয় আব্দুল ছাত্তার নামের এক ব্যক্তি বলেন,বালু বোঝায় ট্রাকটি লাঙ্গলবাধ যাওয়ার উদ্দেশ্যে রাস্তা ভ’ল করে চলে এসে ব্রীজ পার হওয়ার সময় এ দূর্ঘটনা ঘটে। বর্তমানে আমরা চরম ভোগান্তিতে আছি। সেইসাথে স্কুলে যেতে শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
এব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান বলেন, ব্রীজটি ঝুকিপূর্ণ সেখানে বালু বোঝায় ট্রাক পার হতে গিয়ে ব্রীজটি ভেঙ্গে যায়। যতদ্রুত সম্ভব ব্রীজটি পূর্ণনির্মাণ করা যায় তার জন্য উর্ধতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবগত করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *