মুহা: জিললুর রহমান,সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহর হামলায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলার রায় ঘোষণার পর মঙ্গলবার (১৮ এপ্রিল) আদালত চত্বরে বিক্ষোভ মিছিল ও বিশৃঙ্খলা করার অভিযোগে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক চন্দনকে আটক করেছে পুলিশ। বেলা ১১টার দিকে
আদালত চত্বর থেকে তাকে আটক করা হয়।
সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র গাড়ি বহর হামলা মামলার রায় ঘোষণার পরে কোর্ট চত্বরে বিএনপি নেতাকর্মীরা বিশৃঙ্খলা করছিল। এ সময় সাতক্ষীরা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক চন্দনকে আটক করা হয়েছে। আটক চন্দনের নামে সাতক্ষীরা সদর থানা ও কলারোয়া থানায় পৃথক দুটি মামলা রয়েছে। আরও কয়েকজনকে আটক করা হলেও যাচাই-বাছাইয়ের পর তাদের বিরুদ্ধে কোনো মামলা না থাকায় ছেড়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালে প্র্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দু’টি মামলায় বিএনপির সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

বাকি ৪৪ জনের প্রত্যেককে ৭ বছর কওে সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডল মঙ্গলবার বেলা সোয়া ১০টার সময় এ রায় ঘোষণা করেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *