ডেস্ক নিউজঃ স্মৃতিবিজড়িত সাতক্ষীরা সরকারি কলেজ পরিদর্শন করলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দীকি। আবেগে আপ্লুত হয়ে তিনি এ সময় কলেজের সমগ্র এলাকা ঘুরে দেখেন। মঙ্গলবার সকালে তিনি সেখানে যাওয়ার পর স্মৃতিচারন করেন তার কলেজ জীবনের ঘটনাসমূহ।

প্রধান বিচারপতি সাতক্ষীরা সরকারি কলেজের ১৯৭৫-৭৬ ব্যাচের ছাত্র ছিলেন। এখান থেকেই তিনি আইএসসি (বর্তমানে ইন্টারমিডিয়েট) পাশ করেন। এরপর বিকাল ৩ টায় তিনি জেলা জজ আদালত প্রাঙ্গনে একটি বিশ্রামগার উদ্বোধন করেন।

এর আগে বেলা সাড়ে ১০ টার সময় প্রধান বিচারপতি সাতক্ষীরা সার্কিট হাউজে এসে পৌছান। এসময় তাকে উষ্ণ অভ্যর্থনা জানান জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার সজীব খানসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

এরপর প্রধান বিচারপতি সাতক্ষীরা সরকারি কলেজে এসে পৌছান। এসময় তাকে কলেজের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে তাকে মানপত্র প্রদান করেন, সাতক্ষীরা সরকারি কলেজের প্রিন্সিপাল আব্দুল্লাহ হেল হাদী।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, হাসান ফয়েজ সিদ্দীকির কলেজ শিক্ষক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর শেখ আব্দুল ওয়াদুদ, তাঁর ক্লাসমেট কুমিরা বালক উচ্চ বিদ্যালয়ের অবরপ্রাপ্ত প্রধান শিক্ষক খগেন্দ্রনাথ দাসসহ কলেজটির শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ।

এরপর প্রধান বিচারপতি বেলা সাড়ে ৩টায় সাতক্ষীরা জর্জ কোর্টে ‘ন্যায় কুঞ্জ’ নামে একটি বিশ্রামাগার উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা ও দায়রা জজ চাঁদ মোহাম্মদ আব্দুল আলিম আল রাজী, সাতক্ষীরা ল কলেজের অধ্যক্ষ অ্যাড. এসএম হায়দার, আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাড. গোলাম মোস্তফাসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

প্রধান বিচারপতি এ সময় বলেন, রাস্ট্রের মালিক জনগনই। তারা যেন আদালতে এসে বিচার থেকে বঞ্চিত না হয়। আইনজীবিদের উদ্দেশ্যে তিনি বলেন, বার ও বেঞ্চের মধ্যে সুসম্পর্ক বজায় রেখে বিচার বিভাগকে গতিশীল রাখার চেষ্টা করবেন। তিনি আরো বলেন, ইতিমধ্যে মামলা জট কমিয়ে আনার উদ্যোগ নেয়া হয়েছে।

One thought on “সাতক্ষীরা জজ কোর্টে বিশ্রামাগার উদ্বেধন করলেন প্রধান বিচারপতি”
  1. সাতক্ষীরা জজ কোর্টে বিশ্রামাগার উদ্বেধন করলেন প্রধান বিচারপতি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *