সাংবাদিক রেজোয়ানকে হুমকি দেয়ায় নিন্দা

0
369

বার্তাবিডি ডেস্ক : ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) সদস্য বিজনেস আওয়ার টুয়েন্টিফোর ডটকমের রিপোর্টার মো. ইব্রাহিম হোসাইন রেজোয়ানকে ইস্যু ম্যানেজার প্রতিষ্ঠান এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট থেকে হুমকি দেয়ায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে ডিআরইউ ও সিএমজেএফ।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ এবং সিএমজেএফ’র কার্যনির্বাহী কমিটির পক্ষ সভাপতি হাসান ইমাম রুবেল এবং সাধারণ সম্পাদক মনির হোসেন সংবাদ মাধ্যমে পাঠানো বিবৃতিতে এ উদ্বেগ ও নিন্দা জানান।

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) কাট্টালি টেক্সটাইলের অনিয়ম নিয়ে রিপোর্ট করায় প্রতিষ্ঠানটির ইস্যু ম্যানেজার হিসাবে সম্প্রতি এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্টের পরিচালক কামরুল হাসান মোবাইলে মো. ইব্রাহিম হোসাইন রেজোয়ানকে হুমকি দেন। বিষয়টি নিয়ে গত ২৮ জুলাই রাজধানীর নিউ মার্কেট থানায় একটি জিডি করা হয়েছে (জিডি নম্বর- ১৫৪৭)

ডিআরইউ’র পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়ছে, এ ধরনের হুমকি কুরুচিপূর্ণ এবং একটি কর্পোরেট প্রতিষ্ঠানের পরিচালকের সন্ত্রাসী আচরণের বহিঃপ্রকাশ।

এদিকে সিএমজেএফ’র বিবৃতিতে বলা হয়েছে, আইপিওতে কাট্টালি টেক্সটাইলের অনিয়ম নিয়ে রিপোর্ট করায় প্রতিষ্ঠানটির ইস্যু ম্যানেজার হিসাবে সম্প্রতি এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্টের পরিচালক কামরুল হাসান টেলিফোনে হামলা ও মামলার হুমকি দেন।

সিএমজেএফ মনে করে এ ধরনের হুমকি কুরুচিপূর্ণ এবং একটি কর্পোরেট প্রতিষ্ঠানের পরিচালকের সন্ত্রাসী আচরণের বহিঃপ্রকাশ, যা স্বাধীন ও মুক্ত গণমাধ্যম বিকাশের অন্তরায়। এ হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে সিএমজেএফ। সাংবাদিক সমাজ কোনোভাবেই এ ধরনের হুমকি মেনে নেবে না।

সিএমজেএফ’র বিবৃতিতে ঘটনায় দায়ীদের বিরুদ্ধে অনতিবিলম্বে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের দৃষ্টি আর্কষণ করা হয়। পাশাপাশি ইস্যু ম্যানেজারসহ শেয়ারবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানগুলোর কাছে যথাযথ পেশাদারিত্ব আশা করা হয়।