এএস রোমার কাছে বিধ্বস্ত বার্সেলোনা

0
723

বার্তাবিডি ২৪ নিউজ : ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ইতালিয়ান ক্লাব এএস রোমার কাছে রীতিমতো বিধ্বস্ত হয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। মার্কিন যুক্তরাষ্ট্রের ডালাসের এটিঅ্যান্ডটি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে শেষ ৮ মিনিটের ঝড়েই বলতে গেলে উড়ে গেছে লিওনেল মেসিহীন বার্সেলোনা। এএস রোমার কাছে তারা শেষ পর্যন্ত হেরেছে ৪-২ গোলের বিশাল ব্যবধানে।

গোল দিয়ে প্রথমে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। কিন্তু লিড ধরে রাখা তো দুরে থাক, বার্সা শেষ মুহূর্তে রোমার স্ট্রাইকারদের সামনে রীতিমতো বিধ্বস্ত হয়ে পড়ে। খেই হারিয়ে ফেলে। যার ফলশ্রুতিতেই এত বড় পরাজয়।

বার্সার হয়ে গোল করেন দুই ব্রাজিলিয়ান তারকা রাফিনহা এবং ম্যালকম। ম্যাচের ৬ মিনিটির মাথায় রাফিনহার গোলে এগিয়ে যায় বার্সা। তবে ৩৫ মিনিটে স্টিফেন এল সারাউয়ির গোলে সমতা ফেরায় এএস রোমা। ৪৯ মিনিটে আবারও বার্সাকে এগিয়ে দেন দলটির নতুন ব্রাজিলিয়ান রিক্রুট ম্যালকম। মূলতঃ এএস রোমার সঙ্গে লড়াই করেই ম্যালকমকে দলে ভেড়ায় বার্সা। সেই ম্যালকমই গোল করে এগিয়ে দেয় কাতালানদের।

২-১ গোলে এগিয়ে থেকে যখন নির্ভার বার্সা, তখনই ঝড় তোলে এএস রোমা। ৭৮ থেকে ৮৬- এই ৮ মিনিটের ব্যবধানেই ৩ গোল খেয়ে বসে বার্সা। ৭৮ মিনিটে গোল করে রোমাকে সমতায় ফেরান আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি। ৮৩ মিনিটে প্রথমবারের মতো ইতালিয়ান দলটিকে এগিয়ে দেন ব্রায়ান ক্রিসট্যান্টে। এরপর ৮৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বার্সার পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠুকে দেন দিয়েগো পেরোত্তি।

আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি যখন গোল করে রোমাকে সমতায় ফেরান, তার আগেই বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে ১০টি পরিবর্তন আনেন দলের মধ্যে। বলতে গেলে তার পুরো সাইড বেঞ্চকেই নামিয়ে দেন শেষ মুহূর্তে। এই সুযোগটাই গ্রহণ করে এএস রোমা এবং সেই সুযোগে বার্সাকে বিধ্বস্ত করে ৪-২ গোলের ব্যবধানে।