কালীগঞ্জের দুধরাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চুরি

0
418

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধি ঃ
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১১৫ নং দুধরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তালা ভেঙে চুরির ঘটনা ঘটেছে।
মঙ্গলবার রাতে চোরো স্কুলের অফিস রুমের তালা ভেঙে ভিতরে ঢুকে আলমারী ভেঙ্গে স্কুলের ব্যবহৃত অতি প্রয়োজনীয় প্রজেক্টর চুরি করে নিয়ে গেছে। মূল্যবান কাগজপত্র এলোমেলো অবস্থায় রেখে যায়। দুধরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি আধুনিক শিক্ষাদানে স্কুলের প্রধান শিক্ষকসহ সহকারী চারজন শিক্ষক ২৯০ জন শিক্ষার্থীর নিরলস ভাবে পাঠদান করে আসছে। এই স্কুলে শিক্ষার মান উন্নয়নসহ কালীগঞ্জ থানার মধ্যে অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে খ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছে। সহকারী শিক্ষক তাহমিনা খাতুন জানান, স্কুলটি রাস্তা সংলগ্ন হওয়াই স্কুল ও শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে একজন নৈশ প্রহরী ও স্কুলের প্রাচীরের ব্যবস্থা করলে ভাল হয়।
প্রধান শিক্ষক মনোরঞ্জন বিশ্বাস বলেন, প্রজেক্টর প্রতিদিন বাড়িতে নিয়ে যাই নিয়ে আসি কিন্তু প্রচন্ড বৃষ্টির কারনে প্রজেক্টরের সুরক্ষার কথা বিবেচনা করে অফিসের আলমারিতে তালাবদ্ধ করে রেখে যাই।
উপজেলা শিক্ষা অফিসার সালমা খাতুন বলেন, স্কুলের চুরির বিষয়টি আমি শুনেছি যে প্রজেক্টরটি চুরি হয়েছে সেটি ইউনিয়ন পরিষদের দেওয়া। স্কুলের প্রাচীরের ব্যপারে আলাপ করলে তিনি বলেন এ থানাতে ১০ টি স্কুলে হয়েছে। পরবর্তী ধাপে আমরা এসব ব্যাবস্থা করা হবে। স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাতে অতিমাত্রায় বৃষ্টির কারনে চোরেরা চুরি করার সুযোগ পেয়েছে। এ বিষয়ে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ করেছেন স্কুল প্রধান।