ফেসবুক লাইভে আত্মহত্যা দেখল ২৩০০ জন, পুলিশে জানাল না কেউ!

0
377

বার্তাবিডি ২৪ নিউজ : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভ ভিডিও চালু রেখে আত্মহত্যা করলেন এক ব্যক্তি। তার সেই লাইভ আত্মহত্যা দেখল ২ হাজার ৩০০ জন; ওই ব্যক্তির আত্মহত্যার খবর পুলিশে দেয়া হলে হয়তো বাঁচানো যেতো তাকে। কিন্তু এই কাজটিই করলো না কেউই!

ভারতের উত্তরাঞ্চলের হরিয়ানা প্রদেশের গুরগাঁওয়ে এ ঘটনা ঘটেছে। সোমবার বিকেলে নিজের বাড়িতে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন গুরুগাঁওয়ের বাসিন্দা অমিত চৌহান ওরফে রিঙ্কু। তার আগে স্ত্রীর সঙ্গে ঝগড়া হয়েছিল তার।

স্ত্রী দুই সন্তানকে নিয়ে পাশের বাড়িতে গিয়েছিলেন। বাড়িতে ওই ব্যক্তির বাবা-মাও ছিলেন না। ওইদিন সন্ধ্যার দিকে প্রথমে আড়াই মিনিটের একটি ভিডিও প্রকাশ করেন তিনি। ফেসবুক লাইভে তিনি আত্মহত্যা করতে চলেছেন বলে জানিয়ে সিঁড়ি দিয়ে হেঁটে দোতলায় নিজের ঘরে যান।

ঘরে ঢুকে ফেসবুক লাইভ চালু করেন তিনি। লাইভে দেখা যায়, গলায় ওড়না পেঁচিয়ে ঝুলছেন তিনি। তার এই আত্মহত্যার লাইভ দৃশ্য দেখেন প্রায় ২ হাজার ৩০০ জন। তার স্ত্রী বাড়িতে ফিরে স্বামীকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা পর্যন্ত প্রায় ২ ঘণ্টা ধরে এই লাইভ ভিডিও চলতে থাকে।

ভারতীয় একটি বাংলা দৈনিক বলছে, রিঙ্কুর মানসিক সমস্যা রয়েছে বলে তার পরিবারের লোকজন জানিয়েছেন। এর জন্য চিকিৎসাও চলছিল তার। তবে কেন আত্মহত্যার পথ বেছে নিলেন তিনি তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।