মারামারিতে মনিরামপুরে ভূমিহীনের মৃত্যু

0
348

নিজস্ব প্রতিবেদক (যশোর) মনিরামপুর : পেঁপের চারা রোপনকে কেন্দ্র করে মারামারিতে আহত খয়বার গাজী (৪৫) নামের এক ভূমিহীনের মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহত খয়বার যশোরের মনিরামপুরের মশ্মিমনগর গ্রামের বাবু পাড়ার মৃত আতিয়ার রহমানের ছেলে।

বুধবার রাত ১২টার দিকে নিজ বাড়িতে তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্রে জানাগেছে। খবর পেয়ে পুলিশ বৃহস্পতিবার সকালে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, নিহত খয়বার ভূমিহীন হিসেবে ওই গ্রামের একটি মন্দিরের পাশে পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন। ওই জমি নিয়ে প্রতিবেশি ইজ্জেত আলীর মোড়লের ছেলে আব্দুস সালামের সাথে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন ২১ জুলাই বেলা আড়াইটার দিকে খয়বার তার জমির সীমানায় পেঁপের চারা রোপন করছিলেন।

এতে বাঁধা দেয় আব্দুস সালাম ও তার স্ত্রী সাবিনা, মশিউর রহমান, আবুল কালামসহ কয়েকজন। এ নিয়ে কথাকাটাকাটির এক পর্যায় সালামের হাতে থাকা শাবল দিয়ে নিহত খয়বারের বুকে আঘাত করে। এতে খয়বার গুরুত্বর আহত হলে স্বজনরা খয়বারকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তিন দিন আগে খয়বার হাসপাতাল ছেড়ে বাড়িতে ফিরে এসে চিকিৎসা নিচ্ছিলেন। এক পর্যায় বুধবার রাত ১২টার দিকে খয়বারের মৃত্যু হয়।
জানতে চাইলে মশ্মিমনগর ইউপি চেয়ারম্যান আবুল হোসেন জানান, শুনেছি কিছু দিন সেখানে মারামারির ঘটনায় নিহত খয়বার আহত হয়েছিল।

জানতে মনিরামপুর থানার ওসি মোকাররম হোসেন জানান, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।