দ্বিতীয় ম্যাচে সহজ জয় ‘এ’ দলের

0
232

বার্তাবিডি ২৪ নিউজ :  বাংলাদেশ ‘এ’ দলের আয়ারল্যান্ড সফরের প্রথম আনঅফিশিয়াল ওয়ানডে ম্যাচটি ভেসে গিয়েছিল বৃষ্টিতে। খেলা হয়েছিল মাত্র ৫ ওভার। তবে দ্বিতীয় ম্যাচে আসেনি কোন বাঁধা, সহজেই জিতেছেন মুমিনুল-মিথুনরা। ৮৭ রানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ‘এ’ দল।

শুক্রবার তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান ও পরীক্ষিত পারফরমার ফজলে মাহমুদের ফিফটিতে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২৮৯ রান করে বাংলাদেশ। যা তাড়া করতে নেমে ২১ বল বাকি থাকতেই ২০২ রানে অলআউট হয় আইরিশদের ‘এ’ দল ওলভস।

আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ ‘এ’ দলকে দুর্দান্ত সূচনা এনে দেন দুই তরুণ জাকির হাসান ও সাঈফ হাসান। সাঈফ ৩৭ রান করে ফিরলে ভাঙে ১৩৯ রানের উদ্বোধনী জুটি। সাঈফ ফিরে যাওয়ার খানিক পরে ফিরে যান জাকিরও।

অল্পের জন্য ব্যক্তিগত সেঞ্চুরি হাতছাড়া করেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। ৯২ বলে ৮ চার ও ৩ ছক্কার মারে ৯২ রান করেন তিনি। শেষের দিকে হাল ধরেন ফজলে মাহমুদ ও আলআমিন জুনিয়র। ৪৯ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৭ রান করেন আলআমিন। ফজলে মাহমুদের ব্যাট থেকে আসে ৪১ বলে ৫৩ রানের ঝকঝকে ইনিংস।

এছাড়া অধিনায়ক মুমিনুল হক ৩৪ বলে করেন ২৩ রান। ৫ বল খেলে রানের খাতা খুলতে ব্যর্থ হন মোহাম্মদ মিথুন। শেষদিকে ৬ বল খেলে ৫ রানে অপরাজিত থাকেন নুরুল হাসান সোহান। বাংলাদেশের ইনিংস থামে ৬ উইকেটে ২৮৯ রানে।

রান তাড়া করতে নেমে পুরোপুরি ব্যর্থ হয় ওলভসের টপঅর্ডার। খালেদ আহমেদ ও সানজামুল ইসলামের বোলিং তোপে মাত্র ৪১ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। সেখান থেকে প্রাথমিক ধাক্কা সামাল দেন হ্যারি টেক্টর ও শেন গেটলেক। পঞ্চম উইকেটে যোগ করেন ৫৭ রান।

টেক্টরের ব্যাট থেকে আসে ২৩ রান, গেটলেক করেন ৩৮ রান। শেষদিকে টাইরন কেনের ৪০ বলে ৪৯ রানের ইনিংসে ২০০ ছাড়ায় তাদের ইনিংস। ৩ চার ও সমান ছক্কার মারে এই রান করেন কেন।

বাংলাদেশ ‘এ’ দলের পক্ষে সর্বোচ্চ তিন উইকেট নেন বাঁহাতি পেসার শরীফুল ইসলাম। দুইটি করে উইকেট নেন খালেদ আহমেদ, সানজামুল ইসলাম ও মোহাম্মদ সাঈফউদ্দীন। ব্যাট হাতে পঞ্চাশ হাঁকানো ফজলে মাহমুদও নেন একটি উইকেট।

রোববার একই প্রতিপক্ষের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল।