বেনাপোলে আজও বাস বন্ধ : দুর্ভোগে যাত্রীরা

0
307

বার্তাবিডি ২৪ নিউজ :  নিরাপত্তার অজুহাতে দ্বিতীয়দিনের মতো শনিবারও বন্দরনগরী বেনাপোল থেকে আন্তজেলা বাস ও দূরপাল্লার পরিবহন চলাচল বন্ধ করে রেখেছেন বাস-পরিবহন মালিক-শ্রমিকরা।

ফলে বন্দর এলাকায় আটকা পড়েছেন কয়েকশ পরিবহন ও পাসপোর্ট যাত্রী। চরম দুর্ভোগে পড়েছেন তারা। অনেকের কাছে টাকা না থাকায় বিকাশের মাধ্যমে টাকা এনে খাওয়া-দাওয়া সারছেন। বিভিন্ন হোটেলে ও কাউন্টারে শুয়ে বসে সময় কাটাচ্ছেন তারা। অপেক্ষায় আছেন বাস ছাড়ার। স্থানীয় লোকজন টিকিট ফেরত দিয়ে বাড়ি ফিরে গেছেন। কোন কোন যাত্রী প্রাইভেট, মাইক্রোবাসসহ ছোট ছোট যানবাহনে শহরে যেতে দেখা গেছে। সেখান থেকে ট্রেনে বা নৌপথে তারা গন্তব্যে যাবে বলে জানা গেছে। সবচেয়ে দুর্ভোগের মধ্যে পড়েছেন রোগীসহ বৃদ্ধ ও শিশুরা।

পরিবহন শ্রমিকরা জানায়, ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনাকে কেন্দ্র করে কয়েকদিন ধরে দেশের বিভিন্ন সড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের যানবাহন থামিয়ে হয়রানি ও গাড়ি ভাঙচুরের অভিযোগে মালিকরা ঢাকা-বেনাপোল রুটে বাস বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। শ্রমিকরা জীবনের নিরাপত্তার কথা জানিয়ে বাস চালাতে ভয় পাচ্ছে। ফলে বাস চালানো বন্ধ করে দিয়েছে চালকরা।

চেকপোস্ট শামিম এন্টারপ্রাইজের ম্যানেজার তাইজুল ইসলাম বলেন, সড়কে নিরাপত্তার কারণে পরিবহন না ছাড়তে নির্দেশ দিয়েছেন মালিকপক্ষ ও ইউনিয়ন কর্তৃপক্ষ। শ্রমিকরাও এ অবস্থার মধ্যে গাড়ি চালাতে অস্বীকৃতি জানিয়েছেন। আমাদের যানবাহন ও শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত কেউ রাস্তায় গাড়ি বের করতে সাহস পাচ্ছেন না।