মোস্তাফিজুর রহমান আজাদ ঝিকরগাছা উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান’র এ্যাওয়ার্ড পেলেন

0
381
মোস্তাফিজুর রহমান আজাদ ঝিকরগাছা উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান’র এ্যাওয়ার্ড পেলেন

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা (যশোর) ॥ যশোরের ঝিকরগাছা উপজেলার মধ্যে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ উপলক্ষে ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঝিকরগাছা এমএল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ মানুষ তৈরীর কারিগর হিসাবে উপজেলার মধ্যে শ্রেষ্ঠ প্রধান’র এ্যাওয়ার্ড পেলেন।
তার শিক্ষাগতা জীবনে ১৯৯৮ সালে ঝিকরগাছা উপজেলা কায়েমকোলায় অবস্থিত আলিমুননেছা গার্লস স্কুল এন্ড কলেজে সহকারী শিক্ষক এবং ২০১০ সালে সহকারী প্রধান শিক্ষক ও যশোর সম্মিলনী ইনস্টিটিশনে ২০১১ সালে সহকারী প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন এবং ২০১২ সালে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দায়িত্ব পালন করেন। ২০১৫ সালের ২৯ অক্টোবর যশোর জেলা ঐতিহ্যবাহী ঝিকরগাছা এমএল মডেল হাই স্কুলে প্রধান শিক্ষক হিসাবে আজ অবধি দায়িত্ব পালন করে চলতি বছরেরই ¯্রষ্ঠার অশেষ রহমতে তার কর্মদক্ষতার প্রমাণ স্বরূপ উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের এ্যাওয়ার্ড পেলেন।
উপজেলার শ্রেষ্ঠ প্রধান হওয়ার বিষয়ে ঝিকরগাছা এমএল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ’র নিকট জানতে চাইলে তিনি বলেন, সবাই যেমন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ঠিক তেমনি আমাদেরকে প্রতিষ্ঠানের সকল কার্যক্রমের উপর ভিত্তি করে নিরলস ভাবে কাজ করার পরেই এই প্রাপ্তি পাওয়া সম্ভব। শিক্ষকরা যথার্থ ভূমিকা রেখেই হয় মানুষ গড়ার কারিগর। শিক্ষকের বিবেক যদি জাগ্রত থাকে, তাদের মধ্যে দেশপ্রেম থাকলে সেটা সম্ভব। তবে শিক্ষকদের জন্য সেই পরিবেশ তৈরি করে দিতে হবে। শিক্ষকদের সামাজিক মর্যাদা বৃদ্ধি এবং পেশার প্রতি আগ্রহ সৃষ্টি করতে হবে। শিক্ষকদের বুঝতে হবে শিক্ষকতা পেশা কোনো চাকরি নয়, এটা একটা ব্রত। শিক্ষকদের সামান্য ভুল জাতিকে ডোবাতে পারে। আবার শিক্ষকের আদর্শে জাতি নতুন জীবন ফিরে পেতে পারে। শিক্ষক জন্মগ্রহণ করে না, আজকে যারা আমাদের ছাত্র-ছাত্রী একদিন দেখা যাবে তারাই শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করছে। পরিশেষে বলতে হয় প্রতিষ্ঠানের ম্যানিজিং কমিটির সভাপতি, সকল সদস্য, শিক্ষার্থী ও অভিভাবকদের অনুপ্রেরণায় আজ আমার এই সাফল্য। # #

ঝিকরগাছায় জাতীয় শোক দিবস পালনের লক্ষ্যে বর্ধিত সভা

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি ॥ বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঝিকরগাছা পৌর শাখার আয়োজনে বোটঘাটস্থ নিজেস্ব কার্যালয়ে জাতীয় শোক দিবস পালনের লক্ষ্যে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।
বর্ধিত সভা অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের পৌর আহবায়ক কমিটির আহবায়ক একরামুল হক খোকন’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, যুগ্ম আহবায়ক মুনিরুল আলম মিশর, আলিমুল মৃধা, সদস্য, এনামুল মৃধা,শরিফুল ইসলাম, আঃ করিম, ফিরোজ জামান তুলি, মাহাবুর হাসান বরি, ফজলে হোসেন বাদশা, প্রিন্স আহমেদ, মোস্তাফিজুর রহমান মুন্না সহ পৌর শাখার অন্যান্য নেতৃবৃন্দ ও বিভিন্ন ওয়ার্ড থেকে আগত পৌর নেতৃবৃন্দ।