মহেশপুরে এক যুবক আত্মহত্যা

0
375

” শহিদুল ইসলাম মহেশপুর থেকে ”

৫ আগষ্ট দিবাগত রাত্রে ঝিনাইদহের মহেশপুর পৌর এলাকার বেগমপুর গ্রামে সাগর (৩০) নামের এক যুবক নিজ ঘরের মধ্যে গলায় ফাঁস দিয়ে আত্যহত্যা করেছে।
সে কুষ্টিয়া জেলার হালসা এলাকার আজাদ রহমানের ছেলে। পারিবারিক কারন বসত ঝিনাইদহ মহেশপুর পৌর এলাকার বেগমপুর গ্রামের নানা রব্বানী মন্ডলের বসত ভিটায় ঘর বেঁধে বসবাস করে আসছিল।
গ্রাম ও প্রতিবেশীরা জানান সাগর নামের ছেলেটি ৯/১০ বছর আগে বিবাহ করে তার নানা রব্বানী মন্ডলের ভিটায় একটি ঘর বেঁধে বসবাস করছিল। সংসার জীবনে তার একটি পুত্র সন্তান হলে গত ৫/৬ আগে তাদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। বর্তমান সে একাকি জীবন যাপন করে আসছে । ইতি পুর্বে নিজে বিশ পান করা সহ কয়েকবার আত্যহত্যার চেষ্টাও করছিল। এবার কি কারনে আত্যহত্যা করেছে তা কেহ বলতে পারেনি। এবিষয়ে স্বরজমিন গিয়ে দেখা যায় নিজ ঘরের দরজায় খিল দিয়ে আড়ার সাথে গলায় ফাঁস দিয়ে আত্যহত্যা করে ঝুলে রয়েছে। ঘটনাটি জানার জন্য নানা ও মামা পরিবারের নিকট জানতে চাইলে তিনারা জানান সাগর নিজের মত নিজে খাই নিজেই একাকি জীবন যাপন করে এবং ঐ ঘরে সে একাই থাকে । প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে বাহির হয়। কিন্তু আজ বেলা হলেও ঘরের দরজা বন্ধ দেখে সন্দেহ হয়। তারা আরো জানান তখন জানালা দিয়ে তাকালে সাগরের ঝুলন্ত লাশ দেখা যায়। এঘটনায় ৬ আগষ্ট সকাল ১০ ঘটিকায় পুলিশ ঘটনাস্থল পৌছে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে এবং কেহ বাদী না থাকায় ময়না ছাড়াই লাশের দাফনের নির্দেশ দেয়। এব্যাপারে মহেশপুর থানায় একটি ইউডি মামলা হয়েছে। ৬ আগষ্ট জহর বাদ নানা বাড়ি বেগমপুর গ্রামে স্কুল মাঠে নামাজে জানাযা শেষে গ্রামের ময়দানের কবরস্থানে তাকে দাফন করা হয়।