সড়ক আইনে জনগণের আকাঙ্ক্ষাকে প্রতিফলিত করতে পারেনি : যুক্তফ্রন্ট

0
303

বার্তাবিডি ২৪ নিউজ :  লাইসেন্সবিহীন ড্রাইভার ও ফিটনেসবিহীন গাড়ির মালিকদের জনসাধারণের জন্য একটি ভয়াবহ গোষ্ঠী উল্লেখ করে তাদের ব্যাপারে কঠোর শাস্তির বিধান সড়ক আইনের সংশোধনীতে অন্তর্ভুক্ত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তফ্রন্ট।

মঙ্গলবার যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার সভাপতি সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন গণমাধ্যমে দেয়া এক যুক্ত বিবৃতিতে সরকারের প্রতি এ আহ্বান জানান।

বিবৃতিতে যুক্তফ্রন্ট নেতারা বলেন, মন্ত্রিসভায় অনুমোদিত সড়ক আইনের সংশোধনীগুলো জনগণের ইচ্ছা-আকাঙ্ক্ষাকে প্রতিফলিত করতে পারেনি। কারণ দুই শ্রেণির গাড়ির মালিক ও দুই শ্রেণির গাড়ির ড্রাইভারের পার্থ্ক্য তুলে ধরে সংশোধনীতে শাস্তির বিধান করা উচিত ছিল।

বিবৃতিতে নেতারা আরও বলেন, প্রথম শ্রেণিটি অর্থাৎ লাইসেন্সবিহীন ড্রাইভার ও ফিটনেসবিহীন গাড়ির মালিক সাধারণ মানুষের জন্য একটি ভয়াবহ গোষ্ঠী।জনগণ তাদের ব্যাপারে কঠোর শাস্তির বিধান আশা করেছিল।

নেতারা বলেন, অন্যদিকে লাইসেন্সপ্রাপ্ত অভিজ্ঞ ড্রাইভার এবং ফিটনেস সার্টিফিকেটপ্রাপ্ত গাড়ির মালিক তারা যদি আইন মানার পরও দুর্ঘটনা ঘটে যায়, তা হলে তাদের ব্যাপারে ভিন্নতর দৃষ্টি থাকা উচিত।

বিবৃতিতে নেতারা বলেন, সড়ক আইনটি জাতীয় সংসদে পাশ করার আগে চূড়ান্ত বিবেচনার সময় এ বিষয়গুলো সংশোধনীতে সংযুক্ত করা উচিত বলে আমরা মনে করি।